দুদকে এস কে সিনহার ভাই, বক্তব্য দিলেন নাজমুল হুদা

Slider ফুলজান বিবির বাংলা


ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের একটি অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) বড় ভাই নরেন্দ্র কুমার সিনহা দুর্নীতি দমন কমিশনের (দুদক) চাওয়া নথিপত্র সরবরাহ করেছেন। অন্যদিকে এস কে সিনহার বিরুদ্ধে ঘুষের মামলা সম্পর্কে নিজের বক্তব্য দিয়েছেন সাবেক মন্ত্রী নাজমুল হুদা।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য জানান, আজ রোববার সকালে দুদকে আসেন এস কে সিনহার ভাই। বিকেলে বক্তব্য দেন নাজমুল হুদা।
দুদক সূত্র জানায়, নরেন্দ্র কুমার সিনহার নামে উত্তরায় ১০ তলা একটি ভবনের বিষয়ে অনুসন্ধানের স্বার্থে সংশ্লিষ্ট নথিপত্র চেয়ে তাঁকে নোটিশ দিয়েছিলেন পরিচালক সৈয়দ ইকবাল হোসেন। তারই পরিপ্রেক্ষিতে তিনি তার আয়কর বিবরণসহ সংশ্লিষ্ট কাগজপত্র জমা দিয়েছেন।

নৌপরিবহন অধিদপ্তরে সাবেক কর্মকর্তা নরেন্দ্র কুমার সিনহা অবসর জীবন যাপন করছেন। এর আগে গত বছরের ৪ অক্টোবর তাঁকে জিজ্ঞাসাবাদ করে সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে একটি দল। ভাই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে অর্থ পাচারের একটি অভিযোগ অনুসন্ধানের সূত্র ধরে ওই সময় নরেন্দ্র কুমার সিনহাকে জিজ্ঞাসাবাদ করা হয়।
সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে গত ১০ জুলাই একটি মামলা করে দুদক। ফারমার্স ব্যাংকের ঋণ জালিয়াতি করে ৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগ আনা হয় ওই মামলায়।
এদিকে সোয়া তিন কোটি টাকা ঘুষ দাবির অভিযোগে এস কে সিনহার বিরুদ্ধে নাজমুল হুদার করা মামলার তদন্তের অংশ হিসেবে তাঁর বক্তব্য নিয়েছে দুদক। আজ বিকেলে পরিচালক সৈয়দ ইকবাল হোসেন ও সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান তাঁর বক্তব্য নেন।

সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে ২০১৮ সালের ১ অক্টোবর মামলা করেন নাজমুল হুদা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *