রাজধানী থেকে জেএমবির দুই জঙ্গি গ্রেফতার

ঢাকা সারাদেশ

image_157551.graptarরাজধানীর ধানমন্ডি থানাধীন এলাকা থেকে জেএমবির গায়েবে এহসার সদস্যসহ দুই জঙ্গিকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার দুপুরে গ্রেফতারেরর বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) সাইদুর রহমান।

তিনি জানান, মঙ্গলবার রাতে ধানমন্ডি থানাধীন সাত মসজিদ রোড এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এরা হলেন, সাইদুর রহমান (৪৮) ও আবুল সালেক (২৫)।

সাইদুর রহমান জানান, ভারতে বর্ধমানের খাগড়াগড়ে বিস্ফোরণের ঘটনার পর আন্তঃদেশীয় জঙ্গির খোঁজে বাংলাদেশ এবং ভারতের গোয়েন্দা সংস্থার পারস্পরিক তথ্য আদান-প্রদানের ভিত্তিতে ডিবি পুলিশ বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় এদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের হেফাজত থেকে বোমা তৈরির ম্যানুয়াল উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে ধানমন্ডি থানায় মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাইদুর জানায়, সে জেএমবির গায়েবে এহসার সদস্য এবং ২০০১ সাল থেকে সংগঠনের কাজকর্মের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। বর্ধমান ঘটনার সঙ্গে জড়িতদের ভারতে যেতে সহায়তাসহ বিভিন্ন সময় দুই দেশের জঙ্গি নেটওয়ার্কের লিয়াঁজো হিসেবে কাজ করত।

আরেক সদস্য সালেক জঙ্গী সদস্যদের স্ত্রী সন্তানদের পারাপারে সহায়তা করত এবং বর্ধমান ঘটনায় জড়িত পলাতক জঙ্গি তরিকুল ইসলাম সুমনের ছোট ভাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *