শ্রীপুরে আগুনে ভস্মিভুত স্পিনিং মিল পরিদর্শনে তদন্ত কমিটি

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল শ্রীপুর: গাজীপুরের শ্রীপুরে আগুনে পুড়ে ভস্মিভুত হয়ে যাওয়া অটো স্পিনিং মিল পরিদর্শন করেছে জেলা প্রশাসনের তদন্ত কমিটি।

বুধবার বিকাল ৪টার দিকে গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো.শাহীনুল ইসলামের নেতৃত্বে তদন্ত কমিটি ৬ সদস্যরা স্পিনিং মিলের ভেতরে প্রবেশ করেন।

তাঁরা আগুনে পুড়ে যাওয়া স্পিনিং মিলের তুলার গুদাম ও উৎপাদন শাখার মেশিনারীজসহ ভস্মিভুত হয়ে যাওয়া এলাকা গুলো পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে সাংবাদিকদের তদন্ত কমিটির প্রধান ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো.শাহীনুল ইসলাম জানান, তদন্ত শেষে অগ্নিকা-ের ঘটনা প্রতিরোধে সুপারিশ নীতিমালা করা হবে। তবে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে ইলেকট্রিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। কারখানায় আগুন নিন্ত্রয়ন আনতে অগ্নিনির্বাপনের তেমন কোন ব্যবস্থা না থাকায় আগুন দ্রুত সময়ে পুরো কারখানায় ছড়িয়ে পড়ে।

তিনি আরো জানান, পানির যোগান না পাওয়ায় ও সংকীর্ণ রাস্তার কারনে আগুন নিয়ন্ত্রনে আনতে দমকল কর্মীদের বেশ বেগ পেতে হয়। আরো বিভিন্ন বিষয় রয়েছে তদন্ত শেষে আপনাদের বিস্তারিত জানানো হবে।

এসময় শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার শেখ শামসুল আরেফিন, গাজীপুর ফায়ার সার্ভিসের সহকারি উপ পরিচালক মো.আখতারুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা একেএম মোহিতুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *