সমর্থকদের উদ্দেশে মাশরাফির বার্তা

Slider খেলা

বিশ্বকাপে কঠিন এক চ্যালেঞ্জের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ দল। ৭ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে তালিকার ছয় নম্বরে রয়েছে টাইগাররা। মঙ্গলবার সেমিফাইনাল খেলার আশা বাঁচিয়ে রাখার ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। আজ বিকেল ৩-৩০ মিনিটে ভারতের মুখোমুখি হচ্ছে টাইগাররা।

এদিকে, ইংলিশদের কাছে ভারতের হারে বাংলাদেশের সমর্থকদের একটা বড় অংশ সামাজিক যোগাযোগের মাধ্যমে হতাশ প্রকাশ করেছেন। অনেকে এটিকে ‘পাতানো ম্যাচ’ বলেও আখ্যা দিচ্ছেন। ফলে মঙ্গলবারের ম্যাচটি ঘিরে টাইগার সমর্থকদের মধ্যে চাপা উত্তেজনা দেখা যাচ্ছে।

এটা তাই আর দশটা ম্যাচের মতো হবে না তা নিশ্চিত। এই ম্যাচে হেরে যাওয়া মানে যে দলটিকে টাইগারভক্তরা এখন ‘ঘৃণা করতে ভালোবাসে’ সেই দলের কাছে হার।
টাইগার অধিনায়ক মাশরাফি বলেন, ‘উত্তেজনা থাকবেই কিন্তু এটা যদি সীমা ছাড়িয়ে যায় কিংবা কাউকে ব্যক্তিগতভাবে আক্রমণ করা হয় তবে তা কিছুতেই মেনে নেওয়া যায় না। ‘

‘আমরা যতই চাই না কেন, সামাজিক যোগাযোগের মাধ্যমে অসম্মান করা কিংবা ট্রল করা খেলোয়াড়দের পক্ষে উপেক্ষা করা কঠিন। ক্রিকেটাররাও মানুষ। এটা দুটি দেশের সম্পর্কেও প্রভাব ফেলে এবং এটা আমাদের দেশ নিয়ে কোনো ইতিবাচক বার্তাও দেয় না। ‘

‘দুই দলই জেতার জন্য খেলবে। সমর্থকদের অবশ্যই আমাদের পাশে দাঁড়ানো উচিত কিন্তু এটা খারাপ অর্থে কিছুতেই নয়। আমাদের মাথায় রাখা উচিত যেন আমরা আমাদের দেশকে ছোট না করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *