অতিরিক্ত যাত্রীর নেওয়ার প্রতিবাদ করায় চারজনকে নদীতে নিক্ষেপ!

Slider গ্রাম বাংলা

অতিরিক্ত যাত্রী নেয়ায় প্রতিবাদ করায় দুই প্রবাসীসহ চার জনকে পিটিয়ে নদীতে ফেলে দিয়েছে সন্দ্বীপ গুপ্তছড়া ঘাটের ইজারাদার ও ‘লালবোটে’র সহকারিরা।

হামলার শিকার ব্যক্তিরা হলেন সোহেল, পিবলু, মানিক এবং শিহাদ। বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটলেও শুক্রবার তাদের অবস্থা অবনতি হলে চট্টগ্রামে নিয়ে আসা হয়। এসময় এ ঘটনা প্রকাশ্যে আসে।

সন্দ্বীপ থানার ওসি শেখ শরিফুল আলম বলেন, ‘এ ঘটনা কানে আসার পর পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। কিন্তু যারা ঘটনার শিকার হয়েছে তারাই আইনগত ব্যবস্থা নিতে আগ্রহী নন। তাই এখনো পর্যন্ত অভিযুক্তদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে পারিনি।


স্থানীয় সূত্রে জানা যায়, সোহেল ও শিবলু পরিবারের সদস্যদের নিয়ে চট্টগ্রাম থেকে সন্দ্বীপ যাচ্ছিলেন। সন্দ্বীপের কূলে যাওয়ার পর সার্ভিস বোট থেকে যাত্রীদের কূলে নামানোর জন্য একটি ‘লাল বোট’ আসে। কিন্তু এতে অতিরিক্ত যাত্রী উঠায় ওই বোটে উঠতে অস্বীকৃতি জানান সোহেল। তখন বোটের সহকারীদের একজন সোহেলকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। গালির প্রতিবাদ করার পর বোটের সহকারীরা একজোট হয়ে প্রথমে সোহেলকে ধাক্কা দিয়ে সার্ভিসবোট থেকে লাল বোটে ফেলে দেয়। পরে সেখানে তাকে বেধড়ক পেটায়। সোহেলকে বাঁচাতে এগিয়ে এলে তার পিতা মানিক ও ছোট দুই ভাই শিবলু ও শিহাদকেও মারধর করে ঘাট ইজারাদারের লোকজন। এসময় সার্ভিস বোটে থাকা যাত্রীরা বাধা দেওয়ার চেষ্টা করলে ইজারাদারের লোকজন লালবোটটি সার্ভিস বোট থেকে দূরে সরিয়ে নেয়। সেখানে ওই অবস্থায় আরেক দফা মারধর করা হয় তাদের। পরে কূলের কাছাকাছি এলে ঘাট ইজারাদারের লোকজন তাদের নদীতে ফেলে দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *