ভোট চেয়ে আবারও বেকায়দায় এমপি সবুজ!

Slider টপ নিউজ

গাজীপুর: চলমান উপজেলা নির্বাচনের আগের ধাপে দলীয় প্রতীক নৌকার বিপক্ষে ভোট চেয়ে বেকায়দায় পড়েন গাজীপুর-৩ আসনের আওয়ামীলীগ দলীয় সাংসদ ও গাজীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ। এবার নৌকার পক্ষে ভোট চেয়ে আচরণ বিধি লংঘনের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

অভিযোগ হল, গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে কর্মী-সমর্থকের বিশাল বাহিনী নিয়ে দিনভর নৌকা প্রতীকে ভোট চেয়ে দ্বারে দ্বারে ঘুরেছেন স্থানীয় সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারে সংসদ সদস্যরা অংশ নিতে পারবেন না- এমন বিধিনিষেধ থাকার পরও সংসদ সদস্য প্রকাশ্যে শত শত নেতাকর্মীকে নিয়ে গতকাল শনিবার দিনভর নৌকার প্রচারণায় অংশ নিয়েছেন।

উপজেলার পিরুজালী, ভাওয়াগড় ও মির্জাপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে গলায় নৌকা প্রতীকের ব্যাজ ঝুলিয়ে তিনি প্রচারণা চালান। প্রচারণায় সরাসরি সংসদ সদস্যের এমন অংশগ্রহণে স্থানীয়দের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। এ সময় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট রীনা পারভীনকেও সংসদ সদস্য সবুজের সঙ্গে দেখা যায়।

বর্তমান উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী ইজাদুর রহমান মিলন বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে সংসদ সদস্য প্রচারণা চালিয়েছেন। শত শত কর্মী-সমর্থকের মোটরসাইকেল বহর নিয়ে তিনটি ইউনিয়নে গণসংযোগ করেছেন তিনি। এ বিষয়ে নির্বাচন কমিশনে আমি লিখিত অভিযোগ করব।

গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার মো. আবু নাসার উদ্দিন বলেন, বিষয়টি আমার জানা নেই। এমনটি হয়ে থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

এ বিষয়ে গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ বলেন, নির্বাচনী এলাকার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিদর্শনে গিয়েছিলাম। আমার আসার খবর পেয়ে শত শত নেতাকর্মী একসঙ্গে জড়ো হন। একপর্যায়ে মানুষের ঢল নামে। ওই এলাকায় যেহেতু নির্বাচন হচ্ছে, তাই নির্বাচনী একটি আমেজ সেখানে দেখা যায়।

এ সময় তার সঙ্গে ছিলেন প্রবীণ আওয়ামী লীগ নেতা মো. আমির হামজা, শ্রীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন, মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন দুলাল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোশারফ হোসেন ভূঁইয়া, জেলা পরিষদ সদস্য রাশিদা খন্দকার, প্রভাষক সাজেদুল ইসলাম সুরুজ প্রমুখ।

প্রসঙ্গত: উপজেলা নির্বাচনের আগের ধাপে শ্রীপুর উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক নৌকার বিপক্ষে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেয়ায় সাংসদ ইকবাল হোসেন সবুজকে সতর্ক করে তার দল। এবার দলীয় প্রতীকের পক্ষে প্রচারণায় অংশ নেয়ার বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসন বলছে, এমন হয়ে থাকলে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *