কালীগঞ্জে জমি জবর দখলের চেষ্টায় অগ্নিসংযোগ

Slider রংপুর

হাসানুজ্জামান হাসান,লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের কালীগঞ্জে জমি জবর দখলের চেষ্টায় অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে।

প্রতিপক্ষ প্রভাবশালীদের হুমকির মুখে আতঙ্কে দিন কাটাচ্ছেন ওই পরিবার।

জানা গেছে, প্রায় ৭/৮ বছর যাবৎ অসহায় ওই পরিবার বসতবাড়ী ও দোকানপাট নির্মাণ করে ভোগদখল করছেন।

লোভের বশবর্তী হয়ে একই এলাকার ওই পরিবারের বসতবাড়ীর বেড়াতে আগুন দিয়ে মূল্যবান জমিটুকু জবর দখল করার চেষ্টা শুরু করে।

প্রতিপক্ষ প্রভাবশালীদের প্রতিরোধ করতে না পেরে অসহায় রহিম উদ্দনের স্ত্রী রুবি বেগম বাদী হয়ে ৯ জনকে আসামী করে লালমনিরহাট আদালতে মামলা দায়ের করেন কিন্তু প্রতিপক্ষের লোকজন প্রভাবশালী হওয়ায় আদালতকে তোয়াক্কা না করে জমি জবর দখলের চেষ্টা অব্যাহত রাখে।

মামলা সূত্রে জানা গেছে, উঃ মুসরত মদাতী ৬নং মৌজাস্থ বাদীনির স্বামীর ক্রয়কৃত সাড়ে ২০ শতক জমিতে বসতবাড়ি করে জীবন যাপন করে আসিতেছি এমতাবস্থায় গত ১০মে শুক্রবার সকাল ১১টার দিকে লাঠি,সোঠা,দা,বল্লম,গ্যাসলাইটসহ বাদিনীর বাড়ীতে অনাধিকার প্রবেশ করে রিফাত হোসেনের হুকুমে মামলার সকল আসামীগণ বসতবাড়ীর টিনের বেড়ায় ভাংচুর করে প্রায় ৮০হাজার টাকার ক্ষতিসাধন করে।পরে মামলার ২নং আসামী ফরহাদ মোক্তারের হুকুমে ১নং আসামী চঞ্চল বাড়ীর বেড়াতে আগুন লাগিয়ে দিয়ে বাদিনীকে ও মামলার ১নং স্বাক্ষীকে হুমকি দিয়ে ঘটনাস্থল থেকে চলে যায়।

সেই আগুনে বাদিনীর প্রায় ৫০হাজার টাকার ক্ষতিসাধন হয়।

ভুক্তভোগী রহিমউদ্দিন জানান, আমি গরিব মানুষ ভ্যানগাড়ী চালিয়ে কোন রকম সংসার চালাই খুব কষ্ট করে সাড়ে ২০শতক জমি ক্রয় করে বসতবাড়ী করে থাকা অবস্থায় মামলার আসামীগণ ওই জমিটি জবরদখলের চেষ্টায় বাড়ী ভাংচুর ও আগুন লাগিয়ে দেয়। আমি এর সঠিক বিচার দাবী করছি।

এ বিষয় মামলার ২নং আসামী ফরহাদ মোক্তার জানান, আগুন লাগানোর বিষয়টি ভিত্তিহীন এবং জমি দখলের ঘটনাটি সম্পূর্ণ মিথ্যা, বরং রহিমুদ্দিন ওই জমিটি জবর দখল করে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *