সুন্দরবনের ঘটনায় খালেদা জিয়া জড়িত!

Slider রাজনীতি

sundarban‘সুন্দরবনের ঘটনায় খালেদা জিয়া জড়িত কি না সন্দেহ আছে’ বলে মন্তব্য করেছেন পরিবেশ ও বন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ। সুন্দরবনের তেলবাহী ট্যাংকার ডুবির ঘটনায় বিএনপির তদন্ত কমিটি গঠনের কঠোর সমালোচনা করে তিনি বলেছেন, বিএনপির এই তদন্ত কমিটি ভাওতাবাজি ছাড়া আর কিছু না। সুন্দরবনের ঘটনায় খালেদা জিয়া জড়িত কি না সন্দেহ আছে।

সোমবার সকাল রাজধানীর সেগুনবাগিচায় বীর উত্তম খাজা নাজিম উদ্দিন মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘বর্তমান প্রেক্ষাপট-চলমান রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সুন্দরবনে তেলবাহী ট্যাংকের ডুবির ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করে বিএনপি দলীয়ভাবে তদন্ত কমিটি গঠন করেছে।

ড. হাছান মাহমুদ বিএনপি চেয়ারপারসনের কঠোর সমালোচনা করে বলেন, খালেদা জিয়া এ দেশের রাজনীতিতে স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবিরকে প্রতিষ্ঠিত করেছেন। আমরা ভেবেছিলাম, তারেক রহমানের মিথ্যা বক্তব্যের জন্য খালেদা জিয়া ক্ষমা চাইবেন। কিন্তু তিনি পাকিস্তানীদের আতিথেয়তায় নয় মাস থাকায় সেই কথা ভুলতে পারেন না। তাই ক্ষমা না চেয়ে কুপুত্র তারেক রহমানের ইতিহাস বিকৃতিকে সমর্থন করছেন।

তিনি বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় তারেক রহমান তার মা খালেদা জিয়ার সঙ্গেই ক্যান্টনমেন্টে ছিলেন। পাকিস্তানীদের সেনাদের কোলে-পিঠে চকলেট খেয়ে বড় হয়েছেন। তাই তিনি পাকিস্তানীদের পক্ষে কথা বলেন। মুক্তিযুদ্ধের বিরুদ্ধে কথা বলেন।

এ সময় ড. হাছান মাহমুদ তারেক রহমানকে নষ্ট মায়ের নষ্ট সন্তান বলেও অভিহিত করে বলেন, ‘তারেক রহমান নষ্ট মায়ের নষ্ট সন্তান। এই নষ্ট মা ও নষ্ট ছেলের কাছ থেকে দেশ শুধু নয় রাজনীতিও রক্ষা করতে হবে।’

এ ছাড়া সম্প্রতি পাকিস্তানে তালেবানদের হাতে নিহত ১৪৩ জন শিশু হত্যাকারীরা ও তাদের সহযোগীরা খালেদা জিয়ার সঙ্গে রয়েছেন বলেও দাবি করেন ড. হাছান মাহমুদ।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি অভিনেতা ড. ইনামুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ সম্পাদক হাসিবুর রহমান মানিক, এম.এ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *