অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর মাথায় ডিম মারলেন নারী বিক্ষোভকারী

Slider সারাবিশ্ব


ডেস্ক: অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনকে ডিম ছুড়ে মেরেছেন এক নারী বিক্ষোভকারী। জাতীয় নির্বাচনকে সামনে রেখে আজ মঙ্গলবার প্রচার চালানোর সময় এক নারী বিক্ষোভকারী প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে ডিম ছুড়লে এটি তাঁর মাথায় গিয়ে লাগে। স্থানীয় টেলিভিশনে প্রচারিত এক ভিডিওতে দেখা গেছে, এক নারীকে ঘটনাস্থল থেকে জোর করে সরিয়ে নেওয়া হচ্ছে। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

নিউ সাউথ ওয়েলসের অ্যালবারি শহরে এ ঘটনা ঘটে। এ সময় কান্ট্রি উইমেন অ্যাসোসিয়েশনের একটি অনুষ্ঠান চলছিল। ঘটনাস্থলে একজন বয়স্ক নারী অজ্ঞান হয়ে পড়েন বলে বিবিসি অনলাইনের প্রতিবেদনে বলা হয়। মরিসন দ্রুত মাথায় হাত দিয়ে ডিম মোছার চেষ্টা করেন এবং মেঝেতে পড়ে যাওয়া ওই বৃদ্ধা নারীকে সাহায্য করার জন্য এগিয়ে যান।

পরে এক টুইট বার্তায় মরিসন এই ঘটনাকে কাপুরুষোচিত বলে আখ্যায়িত করেন।

পরে সাংবাদিকদের দেওয়া এক বক্তব্যে ওই নারী জানান, পাপুয়া নিউগিনির মানুস আইল্যান্ডের জন্য তিনি এই কাজ করেছেন। অস্ট্রেলিয়া কর্তৃপক্ষ নৌপথে সে দেশে প্রবেশের চেষ্টা করা শরণার্থীদের প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ নাউরু ও পাপুয়া নিউগিনির মানুস আশ্রয়কেন্দ্রে পাঠিয়ে দেয়।

গত মার্চে নিউজিল্যান্ডের মসজিদে সন্ত্রাসী হামলার পর মুসলিমদের নিয়ে বিতর্কিত মন্তব্য করায় অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রাসের অ্যানিংকে ডিম প্রতিবাদের মুখোমুখি হতে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *