বহুতল ভবনের ছাদ থেকে ঝূঁকিপূর্ণ মালামাল সরিয়ে ফেলার আহ্বান মেয়র সাদিকের

Slider টপ নিউজ

ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাব শুরুর আগেই বহুতল ভবনের ছাদে থাকা কাঠ, বাঁশ, টিন, টব সহ ঝূঁকিপূর্ণ সব মালামাল সরিয়ে ফেলা নিশ্চিত করতে কাউন্সিলরদের নির্দেশ দিয়েছেন বরিশাল সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। ঝড়ের সময় ওই সব উড়ে গিয়ে প্রাণহানী সহ জানমালের ক্ষতি আশংকায় নগরবাসীরকে নিজ নিজ উদ্যোগে ঝূঁকিপূর্ণ মালামাল সরিয়ে ফেলার আহ্বান জানান মেয়র সাদিক।

বৃহস্পতিবার বিকেলে নগর ভবনে মেয়রের সভাপতিত্বে অনুষ্ঠিত ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় আগে অবহিতকরণ সভা এই আহ্বান জানান তিনি। তিনি বলেন, পরিষদের সবাই অভিজ্ঞ এবং বয়সে তরুণ, সব কিছু ঠিক থাকলে দুর্যোগে কাউন্সিলরদের নেতৃত্বে টিম গঠন করে জনসাধারনের পাশে থাকবেন।

কীর্তনখোলা নদীর তীরে অবস্থিত কলোনীগুলো ঘুরে বসবাসরতদের নিরাপদ আশ্রয়ে যাওয়ার আহ্বান জানানোর কথা বলেন মেয়র।
সভায় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. খায়রুল আলম জানান, নগর ভবনে একটি সহ নগরীর ৩০টি ওয়ার্ডে পৃথক ৩১টি কন্ট্রোল রুম খোলা হয়েছে। এছাড়া ওয়ার্ড ভিত্তিক আশ্রয়কেন্দ্র এবং মেডিকেল টিমের ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি।

প্রায় একই সময়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মূখ্য সচিব মো. নজিবুর রহমান বরিশাল বিভাগের ৬ জেলায় ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় সার্বিক প্রস্তুতির খোঁজ-খবর নেন। বরিশালের জেলা প্রশাসক কার্যালয়ের হলরুমে সংযুক্ত ভিডিও কনফারেন্সে বিভাগের সার্বিক প্রস্তুতি সম্পর্কে অবহিত করেন বিভাগীয় কমিশনার রামচন্দ্র দাস। এ সময় মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম সহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ে কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *