কলম্বো বিমানবন্দর থেকে বোমা উদ্ধার

Slider টপ নিউজ

Passengers walk through the newly opened Maynard H. Jackson Jr. International Terminal at Hartsfield-Jackson Atlanta International Airport in Atlanta, Georgia May 16, 2012. The new $1.4 billion terminal, a 1.2 million square foot facility that is LEED certified officially opened its doors welcoming their first flights. REUTERS/Tami Chappell (UNITED STATES – Tags: BUSINESS TRANSPORT)

ঢাকা:শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে সিরিজ বোমা হামলার পর বন্দরনায়েক আন্তর্জাতিক বিমানবন্দর (বিআইএ) এলাকা থেকে একটি বিস্ফোরক উদ্ধার করেছে দেশটির বিমান বাহিনীর সদস্যরা। বোমাটি উদ্ধার করা সম্ভব হওয়ায় বাড়তি প্রাণহানী ঠেকাতে পেরেছে দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

রবিবার রাতে বিআইএ থেকে ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইসটি (আইইডি) উদ্ধার করার খবর জানা যায়। বিমানবন্দরটি কলম্বো বিমানবন্দর নামেও পরিচিত।

বিষয়টি নিশ্চিত করে বিমান বাহিনীর মুখপাত্র জিহান সেনেভিরাত্ন জানান, বিস্ফোরক ভর্তি ৬ ফিট লম্বা একটি পিভিসি পাইপ উদ্ধার করা হয়েছে। বিমান বাহিনীর একটি মোবাইল পেট্রোল টিম প্রথমে বোমাটি শনাক্ত করে। পরে বোম্ব ডিসপোজাল ইউনিট এটিকে নিষ্ক্রিয় করতে সক্ষম হয়।

এর আগে গতকাল রবিবার সকাল থেকে রাজধানী কলম্বো ও এর আশপাশের তিনটি হোটেল ও তিনটি গির্জায় ছয়টি বোমা বিস্ফোরণের পর বিকেলে আরেকটি হোটেলসহ দু’টি স্থানে হামলা হয়েছে। এতে এখন পর্যন্ত ২১৫ জন মানুষের প্রাণহানীর ঘটনা ঘটেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *