চট্টগ্রামে ১০টি স্কুলবাস চালুর নির্দেশ প্রধানমন্ত্রীর

Slider শিক্ষা

চট্টগ্রাম নগরীতে স্কুল শিক্ষার্থীদের জন্য ১০টি বাস চালুর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষকে (বিআরটিসি) এ নির্দেশনা দেন। আজ চট্টগ্রাম জেলা প্রশাসক, সিটি করপোরেশন ও জেলা শিক্ষা কর্মকর্তা বরাবরে একটি চিঠি পৌঁছেছে।

এ বিষয়ে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ মো. তোফাজ্জল হোসেন মিয়া গত ৭ এপ্রিল সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক ও মহাসড়ক বিভাগের সচিবকে চিঠি দিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনার বিষয়টি জানিয়েছেন।

এর আগে সারাদেশে নিরাপদ সড়ক আন্দোলনের দাবি উঠেছিল।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের চিঠিতে বলা হয়েছে, শিক্ষার্থীদের নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে ‘স্টুডেন্ট বাস সার্ভিস’ চালুর জন্য ১০টি বিআরটিসি বাস বরাদ্দের বিষয়ে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। স্কুলে যাতায়াতের সময় বাসগুলো ব্যবহার করা যাবে।

জেলা প্রশাসক এবং জেলা শিক্ষা কর্মকর্তা এই বিষয়ে সমন্বয় করবেন।
চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনার চিঠি পেয়েছি। এখন সড়ক মন্ত্রণালয় বিআরটিসিকে বাসগুলো বরাদ্দের বিষয়ে চিঠি দেবে। তারপর বিআরটিসি সেগুলো আমাদের বুঝিয়ে দেবে। এরপর একটা কমিটি করে সিদ্ধান্ত নেয়া হবে বাসগুলো কোন কোন রুটে কখন চলবে, বাসগুলোর জ্বালানির সংস্থান কীভাবে হবেসহ নানা সিদ্ধান্ত নেয়া হবে। তবে মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করেই যতদ্রুত সম্ভব আনার চেষ্টা করা হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *