চবি শিক্ষার্থীকে হত্যাচেষ্টা, আটক চালকের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

Slider শিক্ষা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অর্থনীতি বিভাগের এক শিক্ষার্থীকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টার ঘটনায় নগরীর অক্সিজেন মোড় থেকে বাসচালককে আটক করেছে কোতয়ালী থানা পুলিশ। পরে শনিবার পুলিশ আদালতের কাছে ৭ দিনের রিমান্ড আবেদন করেন। চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরওয়ার জাহান তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে আটক বিপ্লব দেবনাথকে ভুক্তভোগীর দায়ের করা নারী ও শিশু নির্যাতন মামলায় গ্রেফতার করে কোতয়ালী থানা পুলিশ।

তার বাসটিও (চট্টো মেট্রো: জ ১১ ১১-২০) জব্দ করে তারা। বাসসহকারীকে ধরতে অভিযান চলছে বলে জানিয়েছেন পুলিশ।
সূত্রে জানা যায়, শুক্রবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় সন্দেহভাজন দু’জনকে অক্সিজেন মোড় থেকে আটক করা হয়।

পরে ভুক্তভোগী শিক্ষার্থী ও তার সহপাঠীদের দেয়া তথ্য অনুযায়ী বাসচালক বিপ্লব দেবনাথকে শনাক্ত করে পুলিশ। পরে রাত ১২টার দিকে নারী ও শিশু নির্যাতন মামলায় তাকে গ্রেফতার করা হয়। এছাড়া অন্যজনকে ছেড়ে দেয়া হয়েছে।
কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, যৌন হয়রানির ঘটনায় অভিযুক্ত বাসচালককে গ্রেফতার করে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করি। আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে। এ ঘটনায় ব্যবহার করা গাড়িটিও জব্দ করা হয়েছে। বাসের সহকারীকে আটকের অভিযান চলছে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের এক শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পোস্টে যৌন হয়রানির অভিযোগ তোলেন।

তিনি লিখেন, বিশ্ববিদ্যালয়ের এক নাম্বার গেইট থেকে বিকাল ৩টায় তিনি বাসায় ফেরার জন্য বিশ্ববিদ্যালয়-মার্কেটগামী ৩নং বাসে উঠেন। পরে বিভিন্ন স্থানে যাত্রীরা নেমে গেলে পুরো বাস প্রায় ফাঁকা হয়ে যায়। নগরীর রিয়াজুদ্দীন বাজার পৌঁছালে বাসটি তার রুট পাল্টে স্টেশন রোডের দিকে যেতে থাকে। এসময় পরিস্থিতি বুঝতে না পেরে ছাত্রীটি বাস থামাতে বললে বাসসহকারী তার দিকে ধেয়ে আসে।

অতঃপর গলায় ওড়না পেঁচিয়ে তাকে শ্বাসরোধের চেষ্টা করেন। এসময় বাসচালকও মেয়েটিকে ধর বলে চিৎকার দিতে থাকে। পরে দম বন্ধ হওয়ার উপক্রম হলে ছাত্রীটি তার ডানহাতে থাকা ফোন দিয়ে লোকটির চোখে আঘাত করে চলন্ত বাস থেকে লাফ দেন। পরবর্তীতে শারীরিকভাবে আহত অবস্থায় এক রিকশাওয়ালার সহায়তায় তিনি গন্তব্যে পৌঁছান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *