নারী উন্নয়নে বরাদ্দ টাকাও ব্যয় হয় না : অর্থমন্ত্রী

জাতীয় টপ নিউজ

Abul-Mal-Sylhet-600x330অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, দেশে গত ৩০ বছরে কর্মজীবী নারীর সংখ্যা ৭ শতাংশ থেকে বেড়ে ৪৫ শতাংশে পৌঁছেছে। শেখ হাসিনার সরকার প্রতি বছর নারী উন্নয়নে ১০০ কোটি টাকা বরাদ্দ দেয়; কিন্তু সেই অর্থ ব্যয় হয় না। এবার এ পর্যন্ত সর্বোচ্চ ৬৫ কোটি টাকা ব্যয় হয়েছে। বাকি টাকা ব্যয় হবে কি না বুঝতে পারছি না।

শনিবার দুপুরে সিলেট সরকারি মহিলা কলেজের ৭৫ বছর পূর্তি উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
এ ক্ষেত্রে নারীদেরকে এগিয়ে আসতে হবে উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, শিক্ষা মানুষের পছন্দের অধিকার। শিক্ষা ছাড়া মানুষের শ্রেষ্ঠত্ব প্রমাণিত হয় না।

সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ড. মো. নজরুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন; সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী ও কেয়া চৌধুরী, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক অধ্যাপক আব্দুল্লাহ আবু সাঈদ,

প্রাইভেটাইজেশন বোর্ডের সাবেক চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরী, সাবেক অধ্যক্ষ আব্দুল মতিন, গার্লস গাইডের সাবেক জাতীয় কমিশনার জেবা রশীদ চৌধুরী ও ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মোর্শেদ আহমদ চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *