করোনায় যুক্তরাষ্ট্রে মারা গেলেন ১৪৯ বাংলাদেশি

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা

ঢাকা: যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জন বাংলাদেশি করোনাভাইরাসের সংক্রমণে মারা গেছেন। তাঁদের মধ্যে ৬ জন নিউইয়র্কে ও ১ জন মারা গেছেন ভার্জিনিয়ায়। এখন পর্যন্ত দেশটিতে ১৪৯ জন বাংলাদেশি মারা গেছেন।

এদিকে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ সিঙ্গাপুরে করোনাভাইরাসে বিদেশি নাগরিকদের আক্রান্ত হওয়ার সংখ্যা বেড়েই চলছে। এর সঙ্গে বাড়ছে বাংলাদেশের নাগরিকদের আক্রান্তের সংখ্যা। সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী গত বৃহস্পতিবার ৭২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে বাংলাদেশের নাগরিক ৩৮৩ জন। এখন পর্যন্ত সেখানে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৯৫ জন। যদিও শুক্রবার নতুন করে আরও ৬২৩ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে বাংলাদেশিদের সংখ্যা কত, তা জানা যায়নি।

যুক্তরাষ্ট্রের পর যুক্তরাজ্যে এখন পর্যন্ত বেশি বাংলাদেশি করোনাভাইরাসের সংক্রমণে মারা গেছেন। সেখানে গত বুধবার পর্যন্ত নিহতের সংখ্যা ৫২ জন।

সৌদি আরবে কূটনীতিক ও প্রবাসী বাংলাদেশিদের সূত্রে জানা গেছে, দেশটিতে এখন পর্যন্ত ১০ জনের বেশি বাংলাদেশি মারা গেছেন। আর আক্রান্তের সংখ্যা কয়েক শ হতে পারে। যদিও বাংলাদেশ মিশন থেকে ঢাকায় পাঠানো প্রতিবেদনে আক্রান্তের সংখ্যা ৮২ বলা হয়েছে।

এদিকে স্পেনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পাঁচজন বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ছাড়া দেশটিতে ১২৫ জনের বেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

সবশেষ তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে ১৪৯ জন, যুক্তরাজ্যে ৫২, সৌদি আরবে ১০ জন, ইতালিতে ৬ জন, স্পেনে ৫ জন, কানাডায় ও কাতারে ৪ জন এবং সুইডেন, সংযুক্ত আরব আমিরাত, লিবিয়া ও গাম্বিয়ায় ১ জন করে মারা গেছেন। অর্থাৎ সব মিলিয়ে করোনাভাইরাসে এখন পর্যন্ত ১১টি দেশে ২৩৪ জন বাংলাদেশি মারা গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *