কালীগঞ্জে জমি নিয়ে বিরোধের জের ধরে বাড়ি ভাংচুর, লুটপাট

Slider রংপুর

হাসানুজ্জামান হাসান,লালমনিরহাট প্রতিনিধি:লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলাধীন মদাতী ইউনিয়নের বাবুর ডাঙ্গায় জমি নিয়ে বিরোধের জের ধরে জমি বে- দখল, বাড়ি ভাংচুর, লুটপাট এবং চলাচলের রাস্তা বন্ধের ঘটনা ঘটেছে।

ঘটনার সুত্রে জানা যায় যে, রহিমা বেগম( ৫২) স্বামী আব্দুল রহিম (৬৪) সহিত একই এলাকার রমিচা বেগম (৫০) স্বামী আফজাল হোসেন (৫৫) সর্বসাং বাবুর ডাঙ্গা, মদাতী।

উভয় পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল।

গত ১ লা এপ্রিল পূর্ব শত্রুতার জের ধরে আফজাল হোসেন, রবিউল ইসলাম সাবু, গং হঠাৎ আব্দুল রহিম এর বাড়িতে হামলা চালায়। এতে তাঁহার ঘরবাড়ি ভাংচুর ও লুটপাট করা হয়েছে বলে জানান রহিমা বেগম (৫২)।

রহিমা বেগম অভিযোগ করে জানান, আমার স্বামীকে মারডাং করা হয়েছে, তিনি এখন কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি রয়েছেন।

আজান হোসেন ও তার পুত্র দের দলবল সহ তারা আমার বাড়িতে হামলা চালিয়ে নগদ ৫ লক্ষ টাকা ও ৩ ভরি স্বর্ণ লুটপাট করে বাড়ি ভাংচুর করেছে। আমার দখলকৃত জমি বেদখল দিয়েছে। আমার বাঁ শ ঝারের বাঁশ কেটে নিয়ে গেছে। আমাদের চলাচলের রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে।

অপর দিকে বিবাদী পক্ষের আবজালহোসেন এর স্ত্রী রমিচা বেগম বলেন, আমার ছেলে বাবু বাঁশঝাড় হতে বাঁশ কাটেনি, বাধা দিয়েছে। তারা মামলা দেওয়ায় আমরা পরে আরো বাঁশ কাটি। তারা আমার জমি মিথ্যা বলে দলিল করে নেয়। তাই আমরা জমি বেদখল দিয়েছি। তাদের বাড়ি লুটপাট করা হয়নি, ভাংচুর করা হয়েছে মাত্র।

স্থানীয় গণমান্য ব্যক্তি শহিদুল (৬৫) পিতা মৃত এচান আলী, সিদ্দিকুর রহমান ( ৬৪) পিতা মুত আব্দুল আজিজ বলেন আমরা. ৬৭ শতাংশ জমি রহিমা বেগমের নিকট বন্ধক গ্রহন করি জমির মূল কাগজ মুলে, এখন উক্ত জমি আফজাল ও সাবুমিয়ারা বেদখল দিয়েছে।

আমরা আমাদের টাকাও ফেরত পাচ্ছি না, পাচ্ছি না জমির ফসল। আমরা আমাদের টাকা ফেরত চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *