নোয়াখালী পাসপোর্ট অফিসে ৭ দালালকে আটকের পর সাজা

Slider গ্রাম বাংলা

নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসে গোপন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসনের নির্দেশে অভিযান চালিয়ে ৭ দালালকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালট। একই সঙ্গে ৫ জনকে মুসলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়। এ সময় ৫১টি পাসপোর্ট জব্দ করা হয়,

সোমবার দুপুর নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আক্তার ও শফিকুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। দণ্ডপ্রাপ্তরা হলেন মোসলেহ উদ্দিন(৪০),সাহাব উদ্দিন(৩১),কামাল উদ্দিন(৪০),মোঃ রাসেল(৩৮),আব্দুল হালিম পলাশ (২৩),আসাদুজ্জামান রুবেল(৩২),নাজমুল হোসেন (২৭)।

এদের মধ্যে মোসলেহ উদ্দিনকে তিন মাস, সাহাব উদ্দিনকে ১৭ দিন, কামাল উদ্দিনকে ১মাস ১৫ দিন, মোঃ রাসেলকে ১মাস ৫দিন, আব্দুল হালিম পলাশকে ১০দিন, আসাদুজ্জামান রুবেলকে ১২দিন ও নাজমুল হোসেনকে ১০ দিনের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া ৫ জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আক্তার জানান, পাসপোর্ট অফিসের সামনে অভিযান চালিয়ে তাদেরকে হাতেনাতে আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের কাছে তারা তাদের দোষ স্বীকার করলে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়।
জানা যায়, দীর্ঘদিন থেকে সাধারণ গ্রাহকরা দালালদের হাতে হয়রানি হয়ে আসছে। এ ব্যাপারে নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক মো: নুরুল হুদা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ জাতীয় ঘটনায় অফিস কর্মচারী অথবা দালাল যেই হোক কাউকে ছাড় দেওয়া হবেনা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *