৪৮ বছরেও মন্ত্রী দেখেননি তারা

Slider টপ নিউজ


গাজীপুর: মহান স্বাধীনতার ৪৮ বছরেও একটি জনপদের অবহেলিত মানুষ দেখেনি কোন মন্ত্রী। ভোটের সময় আপডেট স্টাইলে দেয়া প্রতিশ্রুতির উপর ভর করে ভোট দিলেও নির্মিত হয়নি স্বপ্নের সেতু। ফলে প্রতারিত জনগন এখন প্রতিনিয়ত মৃত্যুর ঝুঁকি নিয়ে পারাপার করছেন একটি নদী। চরম নিরাপত্তার মধ্যে চলাচল করছে শিশু কিশোর ও খেটে খাওয়া সাধারণ মানুষ। ঘটনাটি গাজীপুর-৩ আসনের অবহেলিত জনপদের শীতলক্ষার শাখা মাটিকাটা নদীর কাওরাইদ ইউনিয়নের ধামলই-হয়দেবপুর গ্রামের হাজারো মানুষের সেতু বন্ধনের সংযোগস্থল।

সরেজমিন জানা যায়, গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের হয়দেবপুর ও ধামলই গ্রামের সংযোগ স্থল মাটিকাটা নদী। ইউনিয়নের ৬নং ওয়ার্ড ধামলই ও ৪ ও ৫ নং ওয়ার্ডের হয়দেবপু, জাহাঙ্গীরপুর ও গলদাপাড়া( আংশিক) গ্রামের হাজার হাজার মানুষ মাটিকাটা নদীর সংযোগস্থল সীমান্তবাজার ঘাাট দিয়ে যাতায়াত করেন। এখন কাওরাইদ-হয়দেবপুর সড়কের মাটিকাটা নদীর সীমান্তবাজার ঘাট ও ধামলই ঘাটের সংযোগ সেতুটি বাঁশের তৈরী। এই নদীতে সীমান্তবাজার ঘাটে মাটিকাটা নদীর উপর একটি সেতুর দাবী জনগণের দীর্ঘ দিনের। প্রতিবছর ভোটের সময় জনপ্রতিনিধি প্রার্থীরা এই বাজারে এসে সীমান্ত বাজার সেতুর প্রতিশ্রুতি দিয়ে যায়। কিন্তু বাস্তবায়ন হয়নি আজো। সেতুটির অভাবে ছেলে-মেয়েরা স্কুলে ঝুঁকির মধ্যে যাকায়াত করছে। একই সাথে জনগন ঝুঁকি নিয়ে নদী পাড় হচ্ছেন। বিশেষ করে বর্ষাকালে বাঁশের সেতু অকার্যকর হওয়ায় অস্থায়ী খেয়া নৌকা বা সাঁতরিয়ে জীবন যাপন করছেন।

অনুসন্ধানে জানা যায়, গাজীপুর-৩ আসনের সাবেক সাংসদ ও সাবেক প্রতিমন্ত্রী এডভোকেট রহমত আলী এই সেতুস্থল পরিদর্শন করে সেতু নির্মানের প্রতিশ্রুতি দিয়েছিলেন। একই ধরণের প্রতিশ্রুতি দিয়েছেন ৪৮ বছরের সকল নির্বাচনের জনপ্রতিনিধি প্রার্থীরা। কিন্তু সেতু আর নির্মিত হয়নি।

স্থানীয়রা বলছেন, মহান স্বাধীনতা যুদ্ধে মাটিকাটা নদীর এই ঘাট দিয়ে মুক্তিযোদ্ধারা পারাপার হয়েছেন। স্থানীয় লোকজন নৌকা দিয়ে মুক্তিযোদ্ধাদের পারাপার করেছেন। তাই মহান মুক্তিযুদ্ধে মাটিকাটা নদীর এই সংযোগস্থলের বিশেষ ভূমিকা রয়েছে। কিন্তু পরিতাপের বিষয়,৪৮ বছরেও এই জায়গায় কোন মন্ত্রী আসেননি।

ভূক্তভোগীরদের দাবী, বাংলাদেশের এমন জায়গা কম আছে যেখানে মন্ত্রী যাননি। তারা জোরদাবী করে বলছেন, মাটিকাটা নদীর সীমান্তবাজার সংযোগস্থলে অনতি বিলম্বে মন্ত্রীর পরিদর্শনের মাধ্যমে সেতুটি নির্মানের আনুষ্ঠানিক ঘোষনা করা হউক।

এ বিষয়ে গাজীপুর-৩ আসনের বর্তমান সাংসদ ইকবাল হোসেন সবুজ বলেছেন, এই সেতুটি নির্মানের জন্য জরুরী ভিত্তিতে উদ্যোগ নেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *