ছিনতাইয়ের অভিযোগে জাবির ৫ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

Slider শিক্ষা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে ছিনতাইয়ের অভিযোগে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তারা হলেন বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী সঞ্জয় ঘোষ, সরকার ও রাজনীতি বিভাগের মোহাম্মদ আল রাজি, ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের রায়হান পাটোয়ারী, দর্শন বিভাগের মোকাররম শিবলু ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শাহ মোস্তাক সৈকত।

গতকাল রবিবার বিকালে অনুষ্ঠিত শৃঙ্খলা কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া ঘটনাটি তদন্তের জন্য ইতিহাস বিভাগের অধ্যাপক ড. আতিকুর রহমানকে প্রধান করে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান জানান, আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে তাদের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

অভিযুক্ত ৫ শিক্ষার্থীই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। অভিযোগের বিষয়টি শিক্ষার্থীদের পরিবারকে অবহিত করা হয়েছে বলে জানিয়েছেন প্রক্টর।

গত শনিবার ভোরে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী আলমগীর হোসেনের জামাতা মোহাম্মদ মনির সরদার কর্মস্থলে যাওয়ার জন্য বাসা থেকে বের হন। বিশমাইল এলাকায় পৌঁছার পর অভিযুক্তরা ছিনতাইয়ের চেষ্টা চালায়। খবর পেয়ে আলমগীর হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মচারী ঘটনাস্থলে যান। তারা তিনজনকে ধরতে পারলেও দুইজন পালিয়ে যায়। পরে পালিয়ে যাওয়া দুইজনের পরিচয় পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *