আদালতের মালখানায় চুরির পর নতুন তালা দিল চোর!

Slider গ্রাম বাংলা

চট্টগ্রাম আদালত ভবনে জেলা পুলিশের মালখানা থেকে ২৭ লাখ টাকা উধাও হয়ে গেছে। পুলিশ বলছে সংঘবদ্ধ চোরচক্র মামলার আলামত হিসেবে জমা রাখা এসব টাকা নিয়ে গেছে। মালখানায় চুরির পর নতুন তালাও দিয়ে গেছে চোর!

সোম ও মঙ্গলবার দু’দিন ধরে মালখানার সব আলামত যাচাই শেষে মোট ২৭ লাখ ২২ হাজার ৯৭১ টাকা চোর নিয়ে গেছে বলে নিশ্চিত হয় পুলিশ।

এ ঘটনায় মালখানার দায়িত্বে থাকা দুই পুলিশ কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়।

জেলা আদালতের পরিদর্শক (প্রসিকিউশন) বিজন কুমার বড়ুয়া বলেন, মোট ৬৪টি মামলার আলামত হিসেবে ছিল টাকাগুলো। জেলার ১৬টি থানার এসব মামলার আলামত হিসেবে জব্দ করা টাকাগুলো মালখানায় একটি আলমারিতে রাখা ছিল। সেটি ভেঙে চোর টাকাগুলো নিয়ে গেছে।

ওই মালখানায় জেলার সবগুলো থানার মামলার আলামত হিসেবে জব্দ করা টাকা, স্বর্ণ, মাদকসহ নথিপত্র রাখা হয়।
পুলিশ কর্মকর্তা বিজন কুমার বড়ুয়া বলেন, চোর কাগজপত্র তছনছ করে গেলেও কোনো মামলা সংক্রান্ত নথিপত্র খোয়া যায়নি। তবে মূল্যবান আলামত যেমন ডলার, সোনার বার বা বেশি পরিমাণ টাকা আলামত হলে সেসব আমরা বাংলাদেশ ব্যাংকের ভল্টে জমা রাখি।

পুলিশ জানায়, শুক্র-শনি ও রবিবার টানা তিনদিনের ছুটি শেষে সোমবার সকালে মালখানার কর্মকর্তা-কর্মচারীরা চুরির বিষয়টি টের পায়। চোর বা চোরচক্র মালখানার মূল দরজার তালা ভেঙে নতুন তালাও লাগিয়ে দিয়ে যায়। তবে ওই মালখানায় বা আশপাশে সিসিটিভি ক্যামরা ছিল না। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *