পূর্বাচল বসবাস উপযোগী হবে চলতি বছরেই – গণপূর্ত মন্ত্রী

Slider ঢাকা


প্রাণকৃষ্ণ বিশ্বাস প্রান্তঃ এ বছরের মধ্যেই পূর্বাচল বসবাস উপযোগী একটি আবাসিক এলাকায় পরিণত হবে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাড. শ. ম. রেজাউল করিম এমপি। তিনি বলেছেন, বরাদ্দ প্রাপ্তরা যাতে চলতি বছরের মধ্যে সব নাগরিক সুবিধাসহ বসবাস করতে পারে, সেভাবেই কাজ এগিয়ে নেয়া হচ্ছে।

শনিবার রাজধানীর কুড়িল-পূর্বাচল লিংক রোডের দুপাশে (কুড়িল থেকে বালু নদী পর্যন্ত) ১০০ ফুট প্রশস্ত খাল খনন ও পূর্বাচল প্রকল্পের অগ্রগতি পরিদর্শনকালে সাংবাদিকদের মন্ত্রী এসব কথা বলেন।

শ ম রেজাউল করিম বলেন, উন্নত রাষ্ট্রের অনুকরণে পূর্বাচলের কাজ দ্রুততার সঙ্গে চলছে। কোথাও যাতে পানি আটকাতে না পারে, বর্জ্য আটকে না থাকে, সব পরিকল্পনা মাথায় নিয়ে কাজ চলছে। পরিবেশসম্মত আধুনিক নগর তৈরির জন্য যা যা করা দরকার, পূর্বাচল প্রকল্পে সবকিছুই থাকবে।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকার কোনোভাবেই অনিয়ম, দুর্নীতি ও অস্বচ্ছতাকে বরদাশত করবে না। যারা দায়িত্বে আছি, অফিস সহায়ক থেকে শুরু করে মন্ত্রী পর্যন্ত সবাইকে কাজের গতি বাড়াতে হবে। কাজে স্বচ্ছতা আনতে হবে। সব কাজকে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে ত্বরান্বিত করতে হবে।

এ সময় মন্ত্রী আরও বলেন, পূর্বাচল এলাকায় বেশ কিছু মামলা ছিল, পূর্বের মালিকদের অসহযোগিতা ছিল। এখন জনপ্রতিনিধিসহ সবাই অনুধাবন করছেন, উন্নয়নের কোনো বিকল্প নেই। আর জনবান্ধব সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষতিপূরণও তিনগুণ করে দিয়েছেন। ক্ষতিপূরণ পাওয়ার ক্ষেত্রে কোনো সমস্যায় পড়লে তিনি বলেন সমস্যাগ্রস্তরা আসবেন,অবশ্যই আপনাদের সমস্যা দেখব।

তিনি বলেন, স্বল্প আয়ের মানুষ ও বস্তিবাসীসহ সবার আবাসনের জন্য কাজ করছি। একটি মানুষও আবাসহীন থাকবে না।

এ সময় রাজউকের চেয়ারম্যান আব্দুর রহমান, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ইয়াকুব আলী পাটোয়ারিসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *