অনেকে বলে বাংলাদেশে ধনীর সংখ্যা বেড়েছে: তথ্যমন্ত্রী

Slider বিচিত্র

রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ৮ থেকে ১০ বছর আগে শোনা যেতো ভিক্ষুক বলছে, মা সারাদিন কিছু খাইনি, আমাকে একটু বাসি ভাত দেন। এখন সে চিত্র নেই। এখন যদি কেউ কোন ভিক্ষুককে বাসি ভাত দেয় তাহলে সেটা তার মুখের ওপর ছুঁড়ে মারার সম্ভাবনা রয়েছে। বাংলাদেশ আজ বদলে গেছে।

অনেক এগিয়ে গেছে। অনেকে বলে বাংলাদেশে ধনীর সংখ্যা বেড়েছে। এটা অর্থনৈতিক উন্নয়নের চিত্র।
যারা বলছেন বাংলাদেশে বৈষম্য বেড়েছে তারা ঠিক বলছেন না। শেখ হাসিনার নেতৃত্বে আজ একজন শ্রমিকের মজুরি ১২ কেজি চালের মূল্যের সমান। স্বামী পরিত্যাক্তা ও বিধাব নারীরাও সমাজে আজ অবহেলিত নন, শেখ হাসিনা তাদের ভাতা দেন। চাকরীজীবী মহিলারা পান মাতৃত্বকালীন ভাতা।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে আজ সংসদের বৈঠকে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

আলোচনায় আরও অংশ নেন, স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সমাজকল্যাণমন্ত্রী নূরুজ্জামান, সাবেক তথ্যমন্ত্রী ও জাসদের একাংশের সভাপতি হাসানুল হক ইনু, সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানু, সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন, সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ, জাতীয় পার্টির মাসুদ উদ্দিন চৌধুরী, রানা মো: সোহেল, সরকারি দলের মজহারুল হক প্রধান, মহিবুর রহমান প্রমুখ।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ভারত, চীন ও পাকিস্তানের অর্থনৈতিক অগ্রগতির সঙ্গে তুলনা করে বলেন, এসব দেশের থেকে বাংলাদেশ এগিয়ে গেছে। বাংলাদেশ সফরের সময় ভারতের কেন্দ্রীয় ব্যাংকের গভর্নরকে সাংবাদিকরা প্রশ্ন করেছিল, বাংলাদেশকে আপনি কি পরামর্শ দেবেন। জবাবে গভর্নর বলেছিলেন, বাংলাদেশকে আমি কোন ধরণের পরামর্শ দিতে আসিনি। বরং বাংরাদেশের কাছ থেকে শিখতে এসেছি।

তিনি আরও বলেন, বাংলাদেশ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে গ্রামীণ অর্থনীতির যেভাবে উন্নয়ন করেছে, তা অসাধারণ। এতে অনেক দারিদ্র বিমোচন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *