অবশেষে উইকেটের দেখা পেল বাংলাদেশ

Slider খেলা


ঢাকা: তিন সেশন পর অবশেষে উইকেটের দেখা পেল বাংলাদেশের বোলাররা। ভাঙল নিউজিল্যান্ডের ২৫৪ রানের ওপেনিং জুটি। নিয়মিত বোলারদের ব্যর্থতা আর ফিল্ডারদের ক্যাচ মিসের মহড়ার মাঝে অধিনায়ক মাহমুদউল্লাহই এনে দিলেন কাঙ্খিত ব্রেক থ্রু। ২২০ বলে ১৯ চার ১ ছক্কায় ১৩২ রান করা জিত রাভালকে খালেদের তালুবন্দি করেন তিনি।

কিন্তু ততক্ষণে বাংলাদেশের স্কোর ছাড়িয়ে অনেকটা এগিয়ে গেছে কিউইরা। অপর ওপেনার টম ল্যাথামও সেঞ্চুরি করেছেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত তিনি ১৪৮ রানে অপরাজিত আছেন। কিউইদের সংগ্রহ ১ উইকেটে ৩০৮ রান। তাদের লিড ৭৪ রানের।

প্রথম দিনে বল হাতে নেমে নিজের প্রথম ওভারেই উইকেট পেতে পারতেন অভিষিক্ত ইবাদত হোসেন। কিন্তু টম ল্যাথামের সহজ একটি ক্যাচ হাতছাড়া করেন সেকেন্ড স্লিপে থাকা সৌম্য সরকার। এর জন্য বাংলাদেশকে দিতে হয়েছে বড় মাশুল। দিনের শেষ ২৮ ওভার অবিচ্ছিন্ন জুটিতে ৮৬ রান তুলেন দুই ওপেনার জিত রাভাল এবং টম ল্যাথাম।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে মাত্র ২৩৪ রানে প্রথম ইনিংস শেষ হয় বাংলাদেশের। তামিম ইকবালের সেঞ্চুরির পরেও প্রথম ইনিংসে বাংলাদেশ খেলেছে মাত্র ৫৯.২ ওভার। ১২৮ বলে ২১ চার এবং ১ ছক্কায় ১২৬ রানের ইনিংসটি খেলেন তামিম। দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান করেন লিটন দাস। এছাড়া সাদমান (২৪), অধিনায়ক মাহমুদউল্লাহ (২২), মোহাম্মদ মিঠুন (১২) এবং মেহেদী মিরাজ (১০) রান করেন। ৪৭ রানে ৫ উইকেট নিয়ে ধ্বংসযজ্ঞ চালিয়েছেন নেইল ওয়াগনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *