কাপাসিয়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রাথমিক বাছাইয়ে ৮ প্রার্থী বৈধ, বাতিল ৬

Slider গ্রাম বাংলা


মাসুদ পারভেজ কাপাসিয়া (গাজীপুর) থেকে: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মোট ৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হয়েছে। এছাড়া বিভিন্ন পদে বাছাইয়ে ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ও নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা দিদারে আলম চৌধুরী বাছাইকালে ৪ জন চেয়ারম্যান প্রার্থী, ১জন ভাইস চেয়ারম্যান ও ১জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। আপিলে বৈধ না হলে কাপাসিয়ায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে অপর বৈধ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে পারেন। তবে প্রার্থীরা তাদের বাতিল হওয়া মনোনয়ন পত্র বৈধ বলে দাবী করে আগামী ৭ মার্চের মধ্যে জেলা প্রশাসকের কাছে আপিল করতে পারবেন।

জানা যায়, ২৮ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার সকাল ১০ টায় জেলা প্রশাসক কার্যালয়ের ‘ভাওয়াল সম্মেলন কক্ষে’ অনুষ্ঠিত বাছাই পর্বে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা তাদের প্রস্তাব ও সমর্থনকারীসহ উপস্থিত ছিলেন।
চেয়ারম্যান পদে বৈধ বলে বিবেচিত হয়েছেন আওয়ামীলীগ দলীয় প্রার্থী অ্যাডভোকেট আমানত হোসেন খান, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এনামুল কবির, স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় আওয়ামীলীগ উপ-কমিটির নেতা ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আনিসুর রহমান আরিফ।
ভাইস চেয়ারম্যান পদে বৈধ বলে বিবেচিত হয়েছেন আসাদুজ্জামান আসাদ, মাহবুবুল আলম বাবলু, হাফিজুল হক চৌধুরী আইয়ূব, আব্দুল মজিদ দর্জি।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে কাপাসিয়া উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী রওশন আরা সরকারের মনোনয়ন পত্র বৈধ বলে বিবেচিত হয়েছে।

এর আগে গত ২৬ ফেব্রুয়ারি শেষ সময় পর্যন্ত চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তাদের মধ্য থেকে ত্রুটিপূর্ণ হলফনামা দেয়ার কারণে স্বতন্ত্র প্রার্থী সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ রুহুল আমীন, ভোটার তালিকায় সমর্থনকারীর সত্যতা না থাকায় উপজেলা যুবলীগের সভাপতি মাহবুবউদ্দীন আহমেদ সেলিম, আয় ব্যয় বিবরণী না দেয়ার কারণে জাকের পার্টি মনোনীত প্রার্থী মোঃ মোশারফ হোসেন এবং ইসলামী ঐক্যজোট মনোনীত প্রার্থী আসমা সুলতানা’র মনোনয়নপত্র বাতিল হয়েছে।

ঋণখেলাপির দায়ে ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এ বি এম সাইফুল মোল্লা’র মনোনয়নপত্র বাতিল হয়েছে। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা খানম আয় ব্যয় বিবরণী না দেয়ায় মনোনয়নপত্র বাতিল হয়েছে।

উল্লেখ্য তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে আগামী ৭ ই মার্চ পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করতে পারবে। ৮ মার্চ প্রতীক বরাদ্দ এবং ২৪শে মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *