শ্রীপুর উপজেলা পরিষদ জলিলেই আস্থা

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল, শ্রীপুর: গাজীপুরের শ্রীপুরে তৃণমুল রাজনীতি থেকে উঠে আসা সাধারণ মানুষের কাছে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন সেরা সংগঠক ও আদর্শিক রাজনীতির পথিকৃত শ্রীপুর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল জলিল।

উপজেলা পরিষদের সামান্য কদিন বাকী থাকলেও ইতিমধ্যে চেয়ারম্যান জলিলকে ঘিরে গণজোয়ারের সৃষ্টি হয়েছে। গাজীপুর-৩ আসনের পাঁচ বারের সংসদ সদস্য সাবেক মন্ত্রী এড. রহমত আলী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন বঞ্চিত হওয়ার পর থেকে এ গ্রুপে নেতাকর্মীদের মাঝে রাজনৈতিক উত্তাপ ছিল না।

এদিকে উপজেলা পরিষদ নির্বাচনে জলিলকে ঘিরে আওয়ামীলীগের রাজনীতিতে ফিরেছে প্রাণচাঞ্চল্য । আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের তৃণমূলের দাবী আগামী উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগকে হাতে রাখতে হলে জলিলের কোনো বিকল্প নাই। শ্রীপুর উপজেলায় আওয়ামী লীগের তৃণমূলে পচ্ছন্দের শীর্ষে রয়েছেন আব্দুল জলিল।

জনমত জরীপে সবার মধ্যে নিজের জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান আব্দুল জলিল। আব্দুল জলিল ১৯৮৮ সালে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচন হন। এরপর ১৯৮৯ সালে শ্রীপুর ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচন হন। তার যোগ্য নেত্রীত্বের মূল্যায়ন করে এই নেতাকে ১৯৯৫ সালে উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি নির্বাচিত করেন। এরপর রাজনীতিতে আর আব্দুল জলিলকে পেছন ফিরে আর তাকাতে হয়নি।

১৯৯৮ সালে শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ও ২০১৬ সালে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্বাচিত হন। সর্বশেষ ২০১৭ সালে গাজীপুর জেলা আওয়ামীলীগের সদস্য নির্বাচিত হন আব্দুল জলিল।

তিনি উপজেলার তেলিহাটি ইউনিয়ন পরিষদের সর্বোচ্চ ভোট পেয়ে তিন তিনবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। সাধারণ মানুষের মধ্যে জনপ্রিয় এ নেতা গত ১৯৯৭-২০০২ সালে প্রথম তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর জনপ্রিয় এই নেতা ২০০৪, ২০০৮ ও সর্বশেষ ২০০৯-২০১৪ সালে সর্বশেষ তেলিহাটি ইউনিয়নের সাধারণ মানুষের সেবা করে নিজেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনসেবায় নিজেকে উৎসর্গ করেন। ২০১০ সালে গাজীপুর জেলার প্রাথমিক শিক্ষা বিস্তার এর শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৬ সালে উদ্ভাবনী উৎসাহিত করণ সম্মাননার ভূষিত হন আলহাজ¦ আব্দুল জলিল। নিজ এলাকায় ব্যাপক জনপ্রিয় আলহাজ¦ আব্দুল জলিল জনগণের সাথে মিলে-মিশে এলাকার উন্নয়ন করে যাচ্ছেন। আশ্রয়ন প্রকল্প, উপজেলা পরিষদের উন্নয়ন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তাঘাটের উন্নয়নসহ উন্নয়ন প্রকল্প সঠিকভাবে বাস্তবায়নে তিনি অবদান রেখেছেন।

উপজেলা নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন নিয়ে পুনরায় উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিতে চান তিনি। পুনরায় উপজেলা চেয়ারম্যান হয়ে সমগ্র উপজেলার মানুষের দুঃখ-কষ্ট দূর করতে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। তিনি বলেন, শ্রীপুর উপজেলার উন্নয়ন করে দেশরত্ন শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে ভূমিকা রাখতেই উপজেলা চেয়ারম্যান হতে চাই পূনরায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *