চট্টগ্রামে জুট মিলে অগ্নিকাণ্ডের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি

Slider চট্টগ্রাম

চট্টগ্রাম নগরীর একেখান মোড়ে ভিক্টোরি জুট মিলে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মাশহুদুল কবিরকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়।

কমিটির অপর সদস্যরা হলেন সিএমপির সহকারী কমিশনার পঙ্কজ বড়ুয়া, ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসিম উদ্দিন, চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ এবং স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নেসার উদ্দিন আহমেদ মঞ্জু।

শনিবার কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাবিবুর রহমান।

তিনি বলেন, ভিক্টোরি জুট মিলে অগ্নিকাণ্ডের ঘটনা অনুসন্ধানে এ কমিটি গঠন করা হয়। কমিটি সাত দিনের মধ্যে তদন্ত শেষে প্রতিবেদন জমা দেবে।
অন্যদিকে, শনিবার সকালেও ঘটনাস্থলে ধোঁয়া দেখা গেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা তখনও কাজ করছিলেন। এ বিষয়ে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসিম উদ্দিন বলেন, আগুন নিভানোর শেষ মুহুর্তের কাজ চলছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নির্ধারিত হয়নি। তদন্ত পরবর্তী অগ্নিকাণ্ডের কারণ জানা যাবে।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার (১৮ জানুয়ারি) বিকাল ৫টার দিকে ভিক্টোরি জুট মিলের প্লাস্টিক ও ইলেক্ট্রনিকস পণ্যের গুদামে আগুন লাগে। রাত নয়টার দিকে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিটের ১৭টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *