কন্যাসন্তানের জন্ম দিলেন ৬৫ বছরে বৃদ্ধা, খুশি ৮০ বছরের স্বামী!

Slider বিচিত্র

চোখের সামনে যেন মিরাকল ঘটতে দেখলেন আশি বছরের বৃদ্ধ। বিশ্বাসই করতে পারছেন না এই বয়সে বাবা হয়েছেন তিনি! সুস্থ কন্যাসন্তানের জন্ম দিয়েছেন তার ৬৫ বছর বয়সী স্ত্রী।

বৃদ্ধের মতো আপনারও হয়তো এ কথা বিশ্বাস করতে কোথাও বাধছে। কিন্তু বাস্তবেই এমন ঘটনা ঘটেছে জম্মু-কাশ্মীরে।
এর মধ্য দিয়ে বিশ্বের সবচেয়ে বেশি বয়সে সন্তানের জন্ম দেওয়ার নজির গড়লেন কাশ্মীরের ৬৫ বছরের এই বৃদ্ধা। বড় দিনের ঠিক পরের দিন কাশ্মীরের পুঞ্চের জেলা হাসপাতালে জন্ম নেয় ফুটফুটে এই কন্যাসন্তান। জানা গেছে, সেই দম্পতির ১০ বছরের আরেকটি সন্তান রয়েছে।

গত বুধবার প্রসব যন্ত্রণা শুরু হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেদিনই দুপুরে নিজের দ্বিতীয় সন্তানের জন্ম দেন সেই বৃদ্ধা। স্ত্রী ও সন্তান সুস্থ থাকায় উপরওয়ালাকে ধন্যবাদ জানিয়েছেন ৮০ বছরের হাকিম দিন।

সঙ্গে তিনি বলেন, সন্তানদের ভালভাবে মানুষ করার জন্য সরকারের কাছে আবেদন জানাবেন তিনি।

তবে ৬৫ বছর বয়সে মা হওয়ার বিষয়টি অবাক করেছে চিকিৎসকদেরও। কারণ সাধারণত এ দেশের মহিলাদের ৪৭ বছরের পরপরই মেনোপজ হয়ে যায়। আর তারপর কোনওভাবেই সন্তানের জন্ম দেওয়া সম্ভব নয়। সেই কারণেই এ ঘটনা বিরল বলে মনে করছেন ওই হাসপাতালের এক চিকিৎসক।

সাধারণত ৫০ বছরের পর মা হওয়ার ইচ্ছা হলে মহিলারা IVF প্রক্রিয়া অবলম্বন করেন। তবে এক্ষেত্রে তেমন কিছু হয়নি। আর তাই এই বৃদ্ধাই সবচেয়ে বেশি বয়সে সন্তান প্রসবের নজির গড়েছেন বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *