লালমনিরহাটের ৩৬২ কেন্দ্রের ৯ লক্ষাধিক ভোটারের প্রত্যাশার কথা

Slider রংপুর


হাসানুজ্জামান হাসান,লালমনিরহাট প্রতিনিধি: নানা চরাই উৎরাই পেরিয়ে দশম সংসদ মেয়াদ অতিক্রম করতে যাচ্ছে সরকার।

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। ফলে লালমনিরহাটের ৩৬২ কেন্দ্রে ৯ লক্ষাধিক ভোটারের আগামী একাদশ সংসদের কাছে রয়েছে জেলাবাসীর বহুমুখী প্রত্যশার কথা।

জানা গেছে, দশম জাতীয় সংসদে লালমনিরহাটের ৩টি সংসদীয় আসনের ৫ উপজেলার ও ২টি পৌরসভা এবং ৪৬ টি ইউনিয়নে ৩৬২ টি ভোট কেন্দ্র রয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবার জেলাজুড়ে ৯ লক্ষ ১৫ হাজার ৭৮৮ জন ভোটার তাদের ভোট প্রদান করবেন।

কিন্তু এসব ভোটাররা তাদের বহুমুখী প্রত্যশা প্রকাশ করেছেন। লালমনিরহাটবাসীর সাথে কথা বলে জানা যায়, জেলাবাসীর দীর্ঘ দিনের দাবী বৃটিশ আমলে নির্মিত লালমনিরহাট বিমান বন্দরটি পুনরায় চালু করন, আর্ন্তজাতিক ব্যবসা-বাণিজ্যের পথ সুগম করতে মোগলহাট স্থলবন্দর পুনরায় চালু করন, নদীর তীরবর্তি মানুষের দুঃখ-কষ্ট লাগবে তিস্তা ও ধরলা নদী শাসন করে স্থায়ী বাঁধ নির্মান, রেল যোগাযোগ ব্যবস্থা আধুনিকায়নে বুড়িমারী থেকে ঢাকাগামী এক জোড়া আন্তঃনগর ট্রেন চালু, জেলা ব্রান্ডিং ফসল ভুট্টার বহুমুখি ব্যবহার ও শিল্পা ল প্রতিষ্ঠা, অগ্রসরমান চা শিল্পের বিকাশে কার্যকরী পদক্ষেপ ও কৃষি প্রধান জেলা হিসেবে কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা জেলাবাসীর প্রানের দাবী।

এসব দাবী পুরনের সক্ষম নেতা ও নেত্রীকে আগামী একাদশ সংসদের প্রতিনিধি হিসেবে দেখতে চান লালমনিরহাট জেলার সুশীল সমাজ।

লালমনিরহাট-২ আসনের সংসদ সদস্য সমাজ কল্যান প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে সারাদেশের ন্যায় লালমনিরহাটেও অনেক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হয়েছে।

কিছু প্রকল্প অপেক্ষামান রয়েছে। আগামী সংসদে পুনরায় আওয়ামীলীগ ক্ষমতায় এলে জেলাবাসীর বাকী দাবীগুলো পর্যায়ক্রমে পুরন করা হবে। তিনি জেলাবাসীকে আওয়ামীলীগের সাথে থাকার আহবান জানান।

লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান বাবলা বলেন, অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ ভোট হলে ধানেরশীষের বিজয় হবে।

জেলাবাসীর দীর্ঘ দিনের দাবীগুলো পুরণ করা হবে। কিন্তু বর্তমান নির্বাচনের পরিবেশ নেই। সরকার দলীয়দের হুমকি ধামকি ও পুলিশি গ্রেফতার এড়াতে বিএনপির নেতাকর্মীরা পলাতক রয়েছেন। যদিও তাদের বিরুদ্ধে কোন মামলা নেই।

তারপরেও জেলাবাসী বিএনপির সাথে রয়েছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *