কাপাসিয়ায় গ্রেপ্তার আশংকা করছেন শাহ রিয়াজুল হান্নান

Slider গ্রাম বাংলা


গাজীপুর: শাহ রিয়াজুল হান্নান জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনকে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে আশঙ্কা প্রকাশ করে বলেন, একইরকম হলে তাকেও গ্রেপ্তার করা হতে পারে। তিনি বলেন, আমি আগেই এই প্রশাসনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছি কিন্তু কোন ফল পাচ্ছি না।

এদিকে কাপাসিয়া উপজেলার দুর্গাপুর ইউনিয়নের ফুলবাড়িয়া ইউনুস মার্কেটে বুধবার সন্ধ্যায় দুটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ওয়ার্ড যুবলীগ ও ইউনিয়ন বিএনপির নির্বাচনি প্রচার সভা পন্ড করে দিয়েছে দুষ্কৃতিকারীরা। এ ঘটনায় দুর্গাপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি আব্দুল গাফ্ফার বাদী হয়ে বৃহস্পতিবার বিএনপির ৪৭ নেতাকর্মীর নামে থানায় মামলা (নং ২৫ -১৩/১২/১৮) দায়ের করেছে।

বিএনপির প্রার্থী শাহ রিয়াজুল হান্নান যোগফলকে বলেন, অদ্ভুত ঘটনা মনে হচ্ছে। আমাদের কর্মসুচি ছিল দুর্গাপুরে। পরে আওয়ামী লীগ ওই স্থানে কর্মসুচি দেয়। নিজেরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে বিএনপি নেতাদের নামে মামলা দিয়েছে মূলত আমাদের থামিয়ে দেওয়ার জন্য।

অপরদিকে পৃথক ঘটনায় মারামারি ও দাঙ্গাহাঙ্গামার অভিযোগে তরগাঁও ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক শাহ আলম সিদ্দিকি বাদী হয়ে বিএনপির ৩৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা (২৪- ১২/১২/১৮) দায়ের করেছে।

গত বুধবার বিকেলে পূর্ব নির্ধারিত কর্মসূচীর অংশ হিসেবে ইউনুস মার্কেটের রাস্তার উত্তর পাশে ওয়ার্ড যুবলীগের এবং দক্ষিণ পাশে ইউনিয়ন বিএনপির নির্বাচননি প্রচার সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বিকেলে উভয় পক্ষের নেতা কর্মীরা হাজির হলে হঠাৎ করে ওই মার্কেটের আওয়ামীলীগ অফিসের সামনে দুটি ককটেল বিস্ফোরিত হয়। এ সময় উপস্থিত জনতা ছত্রভঙ্গ হয়ে যায় এবং বেশ কয়েকটি চেয়ার ভাঙচুর করা হয়। পরে যুবলীগের সভা অনুষ্ঠিত হলেও বিএনপির সভা পন্ড হয়ে যায়।

এ বিষয়ে কাপাসিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম বলেন, আওয়ামীলীগের সন্ত্রাসী বাহিনী আমাদের পূর্ব নির্ধারিত সভাকে বানচাল করার জন্য কয়েকটি পটকা ফুটিয়ে জনমনে আতঙ্ক তৈরি করে। পরে তারা তাদের চেয়ার টেবিল ভাঙচুর করে আমাদের ৪৭ জন নেতাকর্মীর বিরুদ্ধে গায়েবী মামলা দায়ের করেছে। ভিত্তিহীন অপর একটি ঘটনা দেখিয়ে তরগাঁও এলাকার ৩৪ জন নেতাকর্মীর বিরুদ্ধে অপর একটি গায়েবী মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরো বলেন, বৃস্পতিবার দুপুরে রায়েদ ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি রাহাতের নেতৃত্বে ছাত্রলীগ ও শ্রমিকলীগের উশৃঙ্খল নেতাকর্মীরা বড়হর বাজার, চক বড়হর নতুন বাজার ও কোঠামনি বাজারে আমাদের সকল পোস্টার পুড়িয়ে দিয়ে আমাদের কর্মীদের উপর হামলা করে জাকারিয়া নামে একজনকে আহত করেছে। এ ব্যাপারে আমরা প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা পালনের আহবান জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *