তামিম–মুশফিকের ব্যাটে নির্ভরতা

Slider খেলা


ডেস্ক: লিটন আহত হয়েছেন। আউট হয়ে ফিরেছেন ইমরুল। তবে মুশফিকুর রহিম ও তামিম ইকবাল শুরুর বিপর্যয় সামলে দলকে দিচ্ছেন নির্ভরতা।

ওশান টমাসের গতিঝড়ে শুরুতেই বাংলাদেশকে যতোটা টলোমলো মনে হচ্ছিল, সেটি দারুণভাবে কাটিয়ে উঠেছেন বাংলাদেশের ‘পঞ্চপাণ্ডবে’র দুই ‘পাণ্ডব’ তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। এই প্রতিবেদন লেখার সময় ১৫ ওভারে বাংলাদেশের সংগ্রহ ছিল ১ উইকেটে ৮৮। মুশফিকুর রহিম ৩৯ আর তামিম ইকবাল অপরাজিত আছেন ৩৪ রানে।

ওশান টমাসের গতির ঝড় প্রথম ওয়ানডেতেই দেখেছিলেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। আজ দ্বিতীয় ওয়ানডেতে টসে জিতে বোলিংয়ে নেমে টমাস যেন আরও ভয়ংকর হয়ে উঠেছিলেন। কেমার রোচের পর ইনিংসের দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসেই ওভার স্টেপিং করেছিলেন। প্রাপ্ত ‘ফ্রি-হিট’টি সীমানার বাইরে পাঠিয়ে বোধ হয় টমাসের অহংয়ের আঘাত করেছিলেন লিটন দাস। ইয়র্কার লেংথের পরের বলেই গোড়ালিতে আঘাত পেয়ে মাঠের বাইরে চলে যেতে হলো বাংলাদেশের ওপেনিং ব্যাটসম্যানকে। শেষ খবর পাওয়া পর্যন্ত লিটনকে হাসপাতালে নেওয়া হয়েছে এক্সরে করানোর জন্য।

টমাস লিটনকে মাঠের বাইরে পাঠিয়েই শান্ত হননি, টানা দ্বিতীয়বারের মতো তুলে নিয়েছেন তিন নম্বরে নামা ইমরুল কায়েসের উইকেটটি। প্রথম কয়েকটি বলে ছটফট করে শেষ পর্যন্ত ইমরুল টমাসের বলে ক্যাচ দিয়েছেন উইকেটের পেছনে শাই হোপকে।
আজ দ্বিতীয় ম্যাচে প্রথম ম্যাচের একাদশ নিয়েই মাঠে নামছে মাশরাফি বিন মুর্তজার দল। অর্থাৎ দলে কোনো পরিবর্তন নেই। তিন পেসার ও চার ওপেনার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ।

এর আগে প্রথম ওয়ানডেতে ৫ উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। আজ জিতলে সিরিজ জয় নিশ্চিত হবে বাংলাদেশের।

দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ দল: তামিম ইকবাল, লিটন দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *