খালেদা জিয়ার প্রার্থিতা নিয়ে হাইকোর্টে বিভক্ত আদেশ

Slider বাংলার আদালত


ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র ফিরে পেতে কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার করা রিটের বিভক্ত আদেশ দিয়েছেন হাইকোর্টের দ্বৈত বেঞ্চ।

আজ মঙ্গলবার বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও মো. ইকবাল কবিরের দ্বৈত বেঞ্চ থেকে সাবেক প্রধানমন্ত্রীর ভোটের ব্যাপারে এই বিভক্ত আদেশ আসে।

এর মধ্যে জ্যেষ্ঠ বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে তা গ্রহণ করার জন্য নির্বাচন কমিশনকে নির্দেশ দেয়ার পক্ষে মত দেন। আর মো. ইকবাল কবির এর বিপক্ষে অবস্থান জানান।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মনোনয়ন বাতিলের নির্বাচন কমিশনের সিদ্ধান্তের বৈধতা রিটে বিভক্ত আদেশ দিয়েছেন হাইকোর্ট। বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি খালেদার মনোয়নের সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেছেন। অপর বিচারপতি রিট আবেদন খারিজ করেছেন। ফলে রিট আবেদনটি এখন প্রধান বিচারপতির কাছে ফেরত যাবে। তৃতীয় কোনও বেঞ্চ নির্ধারণ করে দিবেন তিনি।

আজ সকালে বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবির সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এই বিভক্ত আদেশ দেন।
গত রোববার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নির্বাচন কমিশনের মনোন য়ন বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিট আবেদনটি দায়ের করেছিলেন। শুনানি শেষে আজ আদেশের দিন ধার্য ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *