দিনাজপুরের ৬টি আসনে ১১ জনের মনোনয়নপত্র বাতিল

Slider রাজনীতি

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য দাখিলকৃত প্রার্থীদের মধ্যে ১১ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আজ রবিবার বাছাইয়ের পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও দিনাজপুর জেলা প্রশাসক এ ফলাফল ঘোষণা করেন।

এতে ৫৯ জন প্রার্থীর মধ্যে ৪৮জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।
এর আগে দিনাজপুরের ৬টি আসনে ৫৯ প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

রিটার্নিং অফিসার ও দিনাজপুর জেলা প্রশাসক জানান, মনোনয়নপত্র বাছাইয়ের পর ১১জনকে বাতিল করা হয়। তারা হলেন, দিনাজপুর-১ আসনের মোঃ হানিফ (জামায়াত), রঞ্জিত মুরমু (স্বতন্ত্র), পারভেজ হোসেন (স্বতন্ত্র), মামুনুর রশীদ চৌধুরী (বিএনপি)। দিনাজপুর-২ আসনে মানবেন্দ্র রায় (স্বতন্ত্র-আওয়ামী লীগ নেতা), মোকাররম হোসেন (স্বতন্ত্র)।

দিনাজপুর-৩ আসনে সৈয়দ জাহাঙ্গীর আলম(বিএনপি), রাইসুল ইসলাম (স্বতন্ত্র)। দিনাজপুর-৪ আসনে ইউসুফ আলী (স্বতন্ত্র)। দিনাজপুর-৬ আসনে আতাউর রহমান (স্বতন্ত্র-আওয়ামী লীগ নেতা), শাহীনুর ইসলাম (বিএনপি)।

তিনি জানান, এদের মধ্যে ঋণখেলাপীর কারণে শাহীনুর ইসলাম (বিএনপি) ও রাইসুল ইসলাম (স্বতন্ত্র), স্থানীয় সরকারের লাভজনক প্রতিষ্ঠানে কর্মরত অবস্থায় মনোনয়ন দাখিলের কারণে কাহারোল উপজেলা চেয়ারম্যান মামুনুর রশীদ চৌধুরী (বিএনপি) ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম(বিএনপি), রিটার্ন দাখিল না করায় বীরগঞ্জ পৌর মেয়র মো. হানিফ (জামায়াত), জমা দেয়া ভোটার তালিকার অসংগতি থাকায় আতাউর রহমান(স্বতন্ত্র-আ’লীগ নেতা), রঞ্জিত মুরমু (স্বতন্ত্র), পারভেজ হোসেন (স্বতন্ত্র), মোকাররম হোসেন (স্বতন্ত্র), ইউসুফ আলী (স্বতন্ত্র) এবং দলীয় মনোয়ন না থাকায় মানবেন্দ্র রায় (স্বতন্ত্র-আ’লীগ নেতা)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *