গাজীপুরের ৫টি আসনে ১০ প্রার্থীর মনোনয়ন বাতিল

Slider গ্রাম বাংলা রাজনীতি

মনোনয়নপত্র বাছাইকালে বিভিন্ন অভিযোগে গাজীপুরের ৫টি নির্বাচনী আসনে ১০ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। রবিবার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিনে সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করেন।

রবিবার সকাল ১০টা থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থী ও তাদের প্রতিনিধির উপস্থিতিতে যাচাই-বাচাই শুরু করেন, চলে বিকেল পর্যন্ত। যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা হলেন গাজীপুর-১ আসনে মো. কামাল উদ্দিন সিকদার (আওয়ামী লীগ), মো. হুমায়ূন কবির (মুসলিম লীগ), মো. আলী হোসেন মন্ডল (কৃষক শ্রমিক জনতা লীগ)।

গাজীপুর-২ আসনে মো. মাহবুব আলম (জাতীয় পার্টি) ও মো. জয়নাল আবেদীন (জাতীয় পার্টি)। গাজীপুর-৩ আসনে মো. জহিরুল হক মন্ডল বাচ্চু (জাসদ) ও মো. আ.রহমান (কৃষক শ্রমিক জনতা লীগ)। গাজীপুর-৪ আসনে মনির হোসেন (স্বতন্ত্র), মো. মোশারফ হোসেন (জাতীয় পার্টি)। গাজীপুর-৫ আসনে মো.আবু আশরাফ ভূঁইয়া (স্বতন্ত্র)।

হলফনামায় তথ্য গোপন, স্বাক্ষর না থাকা, বিল খেলাপিসহ বিভিন্ন অভিযোগে এদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। গাজীপুরের ৫টি আসনে মোট ৪৯ জন মনোনয়নপত্র দাখিল করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *