মনোনয়ন জমা দেননি মিন্টু, আলাল ও সোহেল। কারণ জানেন না চেয়ারপারসনের অফিস

Slider টপ নিউজ


ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেননি বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব–উন নবী খান সোহেল।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির বলেন, আবদুল আউয়াল মিন্টু ফেনী-৩ আসনে নিজে এবং ফেনী-১ আসনে খালেদা জিয়ার বিকল্প প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কেনেন। মোয়াজ্জেম হোসেন আলাল চেয়েছিলেন বরিশাল-২ আসন। ঢাকা-৮ আসনের প্রার্থিতা চেয়েছিলেন হাবিব–উন–নবী খান সোহেল। তিনজনের কেউই আজ রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেননি। অবশ্য শায়রুল কোনো কারণ জানাতে পারেননি।

ঘোষিত তফসিল অনুযায়ী আজ বুধবার ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। সব দলের প্রার্থীরাই আজ সারা দিন নিজ নিজ নির্বাচনী এলাকার রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন।

ফেনী-১ আসনে খালেদা জিয়ার বিকল্প প্রার্থী হিসেবে এবার মিন্টু ছাড়াও যুবদলের সাবেক নেতা রফিকুল ইসলাম রয়েছেন। অন্যদিকে আলালের বরিশাল-২ আসনে বিএনপির সাবেক হুইপ শহীদুল হক জামালও মনোনয়নপত্র কেনেন। তিনি এর আগে ঢাকা-১৩ আসন থেকে নির্বাচন করেছেন। এবারও এই আসনে তাঁর আগ্রহ ছিল। কিন্তু বিএনপি থেকে এবার সেখানে চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালামকে মনোনয়ন দেওয়া হয়। ১৮ সেপ্টেম্বর রাজধানীর গুলশানে গ্রেপ্তার হওয়ার পর এখন কারাগারে আছেন হাবিব– উন–নবী খান সোহেল। তাঁর পক্ষে কেউ মনোনয়নপত্র জমা দেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *