সোহেল সামাদ স্মৃতি পুরস্কার পেলেন গাফফার চৌধুরী

জাতীয়

ranaপিআইবির সোহেল সামাদ স্মৃতি পুরস্কার ২০১৪ পেলেন ভাষাসৈনিক, বিশিষ্ট সাংবাদিক, লেখক ও কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী।

রোববার বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট মিলনায়তনে আবদুল গাফফার চৌধুরীর হাতে পুরস্কার ও সম্মাননা তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

পিআইবির পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হাবিবুর রহমান মিলনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্য সচিব মরতুজা আহমদ, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার এবং সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, আব্দুল গাফফার চৌধুরী আমাদের জাতীয় সম্পদ। যখনই কেউ দেশের স্বার্থবিরোধী কাজ করেছে বা কেউ ভ্রান্ত হয়েছে, জাতীয় স্বার্থের রেখা থেকে সরে গেছে, তখনই তিনি (গাফফার চৌধুরী) তার লেখনি দিয়ে তাদেরকে রেখার মধ্যে ফিরিয়ে আনার চেষ্টা করেছেন।

তিনি আরো বলেন, তিনি জাতির বিবেক হিসেবে এখন পর্যন্ত কাজ করে যাচ্ছেন। তিনি তার লেখার মাধ্যমে অসাম্প্রদায়িকতার সুর, গনতন্ত্রের সুর, শোষণ মুক্তির সুরের মূর্ছনায় বাংলাদেশের মানুষকে জাগিয়ে রেখেছেন।

মন্ত্রী বলেন, চিড়িয়াখানার পোষা বাঘ যেমন বাঘ নয়, পোষা শিল্পী যেমন শিল্পী নয়, পোষা সাংবাদিক যেমন সাংবাদিক নয়, তেমনি আজ পর্যন্ত তাকেও কেউ পোষ মানাতে পারেনি, কারণ তিনি পোষা সাংবাদিক নন। সে জন্য বহুজন তার জন্য অস্বস্তিতে ভোগেন। যারা অস্বস্তিতে ভোগেন তারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *