কাপাসিয়া শহরে যানজট: দিন দিন বাড়ছে জনদুর্ভোগ

Slider গ্রাম বাংলা

মাসুদপারভেজ কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কাপাসিয়া উপজেলা শহরে বিশেষ করে বাসস্ট্যান্ড থেকে সাফাইশ্রী মোড় পর্যন্ত নতুন এক সমস্যা ও বিড়ম্বনার নাম যানজট। দিন দিন বাড়ছে যানজট। সেই সাথে বাড়ছে পথচারী সহ সাধারণ মানুষের ভোগান্তি। কোন কোন সময় জনগনের ভোগান্তি চরম আকার ধারণ করছে।

সরেজমিনে দেখা যায়, কাপাসিয়া শহরের বুকের উপর দিয়ে কাপাসিয়া -রানীগঞ্জ সড়কে দিন -রাত নানা ধরনের বড় বড় যানবাহন চলছে। রানীগঞ্জ বাসস্ট্যান্ড থেকে ভাওয়াল পরিবহন সহ অসংখ্য লেগুনা, সিএনজি, অটোরিক্সা এ পথেই চলাচল করছে। সেই সাথে ইঞ্জিন চালিত রিক্সা গুলো নিয়মনীতির তোয়াক্কা না করে ইজিতেই চলাচল করছে। বেরসিক মোটরসাইকেল চালকগণ কাপাসিয়ার প্রধান সড়কের উপর যত্রতত্র গাড়ি পার্কিং করছে। পরিবহনের গাড়ি গুলি যেখানে-সেখানে যাত্রী উঠা নামা করছে।

তাছাড়া যানজটের অন্যতম কারণ হলো ট্রাক ও কাভারভ্যান। প্রতিদিনই এ পথে আসা যাওয়া করছে রড-সিমেন্ট, ঔষধ, গ্যাস সিলিন্ডারসহ বিভিন্ন কোম্পানির বড় ধরনের কাভারভ্যান। বিভিন্ন পণ্য সরবরাহে চলছে অসংখ্য ট্রাক, পিকআপ।

এখনো পর্যন্ত যাতায়াতের বিকল্প কোন পথ না থাকায় এ রাস্তা দিয়েই সব ধরনের যানবাহন চলা চল করতে বাধ্য হচ্ছে। এ সব কারনে প্রায় প্রতিদিনই বাসস্ট্যান্ড থেকে উপজেলার সাফাইশ্রী মোড় পর্যন্ত যানজট সৃষ্টি হচ্ছে। কিছু দিন পূর্বে কাপাসিয়া-ঢাকা সড়কের সাল্লার বাড়ি থেকে বানার হাওলা -কান্দানিয়া – চাঁদপুর সড়ক – চারবাড়িয়া রাওনাট সড়ক পর্যন্ত বাইপাস রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন করেছেন স্থানীয় এমপি বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি। বাইপাস রাস্তায় যানবাহন চলাচল করলে কাপাসিয়া বাজার সংলগ্ন সড়কের যানজট অনেকাংশে কমে যাবে বলে ধারণা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *