বস্ত্রখাতে ২৫ বিলিয়ন ডলার আয় : বস্ত্র প্রতিমন্ত্রী

অর্থ ও বাণিজ্য

Ajom-1418474716বরিশাল : দেশের ২৫ বিলিয়ন ডলার আয় হয় বস্ত্রখাত থেকে। আর সে লক্ষেই টেক্সটাইল ইঞ্জিনিয়রদের দক্ষ করে গড়ে তুলতে সরকার সবসময় কাজ করছে।

শনিবার বিকেল ৩টায় বরিশাল নগরীর টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে বার্ষিক ক্রীড়া সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম।

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষাখাতে অধিক বরাদ্দ দিয়েছে। বরিশাল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের অবকাঠামো উন্নয়নের জন্য সরকার ইতিমধ্যে ১০৫ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে এবং যার কাজ ইতিমধ্যে শুরু হয়েছে।

একই সঙ্গে পাবলিক সার্ভিসের মাধ্যমে কলেজগুলোর শূন্যপদে শিক্ষক নিয়োগ এবং যারা প্রকল্পের মাধ্যমে চাকরিরত রয়েছেন তাদের রাজস্ব খাতের আওতায় আনার কথাও বলেন তিনি।

শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষ আবু সাত্তার সিকদারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বরিশাল ২ আসনের সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য প্রফেসর মোহাম্মদ হানিফ, বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফজালুল করীম, বরিশালের জেলা প্রশাসক মো. শহীদুল আলম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *