গাসিকে কোটি টাকার নবীন-বরণ: জাহাঙ্গীর বসবেন, মান্নান উঠবেন

Slider টপ নিউজ সামাজিক যোগাযোগ সঙ্গী

গাজীপুর: ঈদের পর ৫ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নিচ্ছেন গাজীপুর সিটিকরপোরেশনের নবনির্বাচিত মেয়র আলহাজ এডভোকেট মোঃ জাহাঙ্গীর আলম। দায়িত্ব গ্রহন অনুষ্ঠানে বিদায়ী সংবর্ধনাও পাবেন বিদায়ী মেয়র অধ্যাপক এম এ মান্নান। এই অনুষ্ঠানে খরচ হচ্ছে প্রায় এক কোটি টাকা আর এই খরচের পুরোটাই বহন করবেন নতুন মেয়র জাহাঙ্গীর আলম। খবর বিশ্বস্থসূত্রের।

২৬ জুন গাজীপুর সিটি নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী জাহাঙ্গীর আলম নৌকা প্রতীক নিয়ে প্রায় দুই লাখ ভোটের ব্যবধানে বিজয়ী হন। নির্বাচনী ফলাফল, গেজেট ও শপথ সব সম্পন্ন হলেও মেয়াদ শেষ না হওয়ায় তিনি দায়িত্ব পান নি। ৪ সেপ্টেম্বর নবগঠিত গাজীপুর সিটিকরপোরেশনের প্রথম মেয়াদ শেষ হবে। তাই ৫ সেপ্টেম্বর নতুন মেয়র দায়িত্ব গ্রহন করবেন।

একটি দায়িত্বশীল সূত্র জানায়, নতুন মেয়রের দায়িত্ব গ্রহন ও বিদায়ী মেয়রকে বিদায় দেয়ার অনুষ্ঠানটি বড় করে করতে যাচ্ছেন নতুন মেয়র জাহাঙ্গীর আলম। এই নবীন-বরণ অনুষ্ঠানটির খরচ প্রায় এক কোটি টাকা হতে পারে বলে জানা গেছে। বিদায়ী মেয়র বিএনপির ও নতুন মেয়র আওয়ামীলীগের হলেও ঘটা করে অনেক বড় অনুষ্ঠান রাজনীতিতে নতুন সংস্কৃতির জন্ম দিতে পারে এমন আশাবাদ থেকেই এই ধরণের অনুষ্ঠান হচ্ছে বলে জানা গেছে।

সূত্র বলছে, জাতীয় প্রতীকে সিটি নির্বাচন হলেও সাংবিধানিকভাবে সিটিকরপোরেশন গুলো স্থানীয় সরকার মন্ত্রনালয়ের অধীন স্বতন্ত্র প্রতিষ্ঠান। তাই এই প্রতিষ্ঠানের নবীন-বরণ অনুষ্ঠানটি দলীয় দৃষ্টিকোন থেকে দেখছেন না নতুন মেয়র। ফলে চলমান বিরোধপূর্ন রাজনীতির ঢামা-ঢোলে গাজীপুর সিটির দ্বিতীয় মেয়াদের নতুন মেয়র জাহাঙ্গীর আলম একটি ব্যাতিক্রমী উদাহরণ সৃষ্টি করতে চান বলেই মনে করা হচ্ছে। এই অনুষ্ঠানে সকল দল ও মতের নেতৃবৃন্ধ উপস্থিত থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *