রায়েরবাজার স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা

জাতীয় টপ নিউজ

00-1418527919শহীদ বুদ্ধিজীবী দিবসের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে রায়েরবাজার স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন মাহাম্মদপুর থানা আওয়ামী লীগ। এ ছাড়া সংসদ সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক সকাল পৌনে ৯টায় শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। সাধারণ মানুষেরাও এসেছেন এখানে শ্রদ্ধা জানাতে।
ভোর থেকে স্মৃতিসৌধে বড় করুণ আর মমতা মাখা সুরে বেজেই চলছে বিউগল। সে সুরে শুধু স্বজন হারানো কান্নার ধ্বনি। বুক ফাটা আর্তনাদে হারিয়ে যাওয়া সেই সব প্রিয়জনকে খোঁজার সেই আকুতি এই শিশির ভেজা উত্তরি হাওয়াকেও উত্তাল করে দিয়েছে।
বিজয়ের ঠিক আটচল্লিশ ঘন্টা আগে ১৪ ডিসেম্বর এইখানে দেশের সূর্য সন্তানদের একে একে ধরে এনে নির্মমভাবে খুন করেছিল পিশাচ পাকস্তানী বাহিনী ও তাদের দোসর এদেশের রাজাকার আল-বদল আলশামসের কুলাঙ্গাররা।
শহীদ বুদ্ধিজীবী দিবসের প্রথম প্রহরে মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পন করা হয় রায়েরবাজার স্মৃতিসৌধে। ভোরের সূর্য ফোটার সঙ্গে সঙ্গে একে একে আসতে থাকে মোহাম্মদপুর এবং আশেপাশের এলাকা থেকে আওয়ামী লীগ ও তাদের বিভিন্ন অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সকাল ৭টার পর বিভিন্ন স্কুল, কলেজ, হাসপাতাল, স্বেচ্ছাসেবী সংগঠনসহ সাধারণ মানুষ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানাতে আসেন। সকাল সোয়া ৮টায় আসেন মুজাহিদুল ইসলাম সেলিমের নেতৃত্বে সিপিবি নেতৃবৃন্দ।
আইন-শৃঙ্খলা বাহিনীর তেমন কোনো বিশেষ নিরাপত্তা ব্যবস্থা না থাকা সত্বেও অত্যন্ত শৃঙ্খলার সঙ্গে ধীরে ধীরে পুষ্পবেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা, সম্মান আর ভালোবাসা নিবেদন করছে সাধারণ মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *