সম্মেলনের দাবিতে আল্টিমেটাম ২৩ ডিসেম্বর গাজীপুরে যাচ্ছেন খালেদা গুলশানে আসছেন ছাত্র দল

জাতীয়

gazipur satradal

স্টাফ করেসপন্ডেন্ট

গাজীপুর: ২৩ ডিসেম্বর গাজীপুরে খালেদা জিয়ার আগমনকে সামনে রেখে মেয়াদ উত্তীর্ন কমিটির সম্মেলনের দাবিতে তিন দিনের আল্টিমেটাম দিয়েছে গাজীপুর ছাত্র দল। গাজীপুরে খালেদা জিয়ার আগমনের পূর্বেই চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের সামনে কর্মসূচি নিয়ে আসছেন তারা।

শনিবার বিকালে গাজীপুর জেলা ছাত্র ও মহানগর ছাত্র দলের নেতারা ওই তথ্য জানান। এছাড়া ফেইসবুকের মাধ্যমেও শুরু হয়েছে আন্দোলনের প্রচারণা।

তিন দিনের আল্টিমেটাম ঘোষনার নেতৃত্বদানকারী গাজীপুর জেলা ছাত্র দলের সহ-সমাজকল্যান সম্পাদক নাজমুল খন্দকার সুমন, কাজী আজিমুদ্দিন কলেজ ছাত্র সংসদের সাবেক এজিএস নুরুল আলম, জেলা ছাত্র দল নেতা আতাউর রহমান মোল্লা ও মোঃ হারুন অর রশিদ হারুন ওই তথ্য নিশ্চিত করেন।

তারা বলেন, ২০০২ সালে ছাত্র দলের সম্মেলন হয়েছিল। এরপর থেকে আর কোন সম্মেলন নাই। জেলা ছাত্র দলের বর্তমান সভাপতি সরাফত হোসেন ১২ বছর ধরে সভাপতি হিসেবেই আছেন। এরপূর্বে তিনি ৬বছর সাধারন সম্পাদক ছিলেন। বর্তমান জেলা ছাত্র দলের সাধারণ সম্পাদক হান্নান মিয়া হান্নু ১২ বছর ধরে একই পদে রয়েছেন। বর্তমানে হান্নু গাজীপুর সিটিকর্পোরেশনের কাউন্সিলর ও গাজীপুর পৌর বিএনিপর সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

নেতৃবৃন্ধ জানান, আগামী ২৩ ডিসেম্বর বিএনপির চেয়ারপারসন গাজীপুরে আসছেন। তাই চেয়ারপারসনের আগমনের পূর্বে ছাত্র দলের সম্মেলন করে কমিটি ঘোষনার দাবিতে তারা তিন দিনের আল্টিমেটাম দিয়েছেন।

আল্টিমেটামের মধ্যে রয়েছে, ১৪ ডিসেম্বর সকাল ১১টায় গাজীপুর জেলা বিএনপি কার্যালয়ের সামনে মানববন্ধন।

১৭ডিসেম্বর সন্ধ্যা ৬টায় বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের সামনে মানববন্ধন।

১৯ডিসেম্বর সকাল ১১টায় গাজীপুর শহরে বিক্ষোভ মিছিল ও সামাবেশ। এরপরও দাবি আদায় না হলে পরবর্তি কর্মসূচি ঘোষণা করা হবে।

দলীয় সূত্র জানায়, গাজীপুর জেলা বিএনপিতে কোন্দল দীর্ঘ দিনের। বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও গাজীপুর সিটিকর্পোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নান এবং সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকারের মধ্যে বিরোধ প্রকাশ্যেই রয়েছে। এর মধ্যে গাজীপুর জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক এ কে এম ফজলুল হক মিলন হাসান সরকারের পক্ষে অবস্থান করছেন। এরমধ্যে বিএনপির স্থায়ী কিমিটির সদস্য ব্রিঃ জেঃ(অবঃ) আ স ম হান্নান শাহ মান্নান বা হাসান কার পক্ষে কখন অবস্থান নেন তা স্পষ্ট নয়।

দলীয় সূত্র বলছে, মান্নান হাসান দ্বন্ধের কারণে জেলা বিএনপি অংগ ও সহযোগী সংগঠনের প্রত্যেক ইউনিটে দুটি গ্রুপ বর্তমান। কোন ইউনিটে দুটি কমিটির অস্তিত্বও রয়েছে। ফলে গাজীপুর বিএনপি অংগ ও সহযোগী সংগঠনের কমিটি গঠনের জন্য কোন সম্মেলন প্রায় এক যুগেও হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *