টেকনাফে ৪ মাদক পাচারকারীকে ৬ মাসের সাজা

Slider গ্রাম বাংলা

কক্সবাজারের টেকনাফে বিজিবির অভিযানে ইয়াবাসহ আটক ৪ জন মাদক পাচারকারীকে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় মাদক পাচারকারীদের ব্যবহৃত সিএনজি (অটোরিক্সা) জব্দ করা হয়েছে।

ইয়াবাসহ আটক ব্যক্তিরা হলেন মো. শকিল আহমদ (১৯), মো. আজিজুল হক (১৯), মো. নুর কায়েস (১৯), মো. আক্তার ফারুক (১৮)। তারা সকলেই টেকনাফ পৌর এলাকা পুরান পল্লানপাড়ার বাসিন্দা।
টেকনাফ-২ বিজিবি’র পরিচালক অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী জানান, বৃহস্পতিবার রাতে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীন শীলখালী অস্থায়ী চেকপোষ্টে কর্মরত হাবিলদার মো. বাচ্চু মৃধার নেতৃত্বে একটি বিশেষ টহল দল শীলখালী মেরিন ড্রাইভ চেকপোস্টে যানবাহন তল্লাশির কাজে নিয়োজিত ছিল। এসময় বিশ্বস্ত গোয়েন্দা তথ্যের মাধ্যমে তারা জানতে পারেন যে, শীলখালী মেরিন ড্রাইভ সড়ক দিয়ে ইয়াবার একটি চালান টেকনাফ হতে কক্সবাজারে পাচার হতে পারে। টেকনাফ হতে কক্সবাজারগামী একটি সিএনজি উক্ত চেকপোস্টে পৌঁছলে কর্তব্যরত টহলদল সিএনজিটি থামায়। অতঃপর সিএনজির ৩ যাত্রী এবং চালকের আচরণ সন্দেহ হওয়ায় তাদেরকে ব্যাপকভাবে তল্লাশি করে কোমরের সাথে অভিনব পদ্ধতিতে ফিটিং অবস্থায় ইয়াবা ভর্তি প্যাকেট পাওয়া যায়। উক্ত প্যাকেটগুলো খুলে গণনা করে ৩৭ লাখ ৯৫ হাজার ৯০০ টাকা মূল্যমানের ১২ হাজার ৬৫৩ পিস ইয়াবা পাওয়া যায়। এসময় সিএনজিটিও জব্দ করা হয়। ইয়াবা ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

যা পরবর্তীতে ঊর্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি, স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে। এছাড়া আটককৃত সিএনজিটি টেকনাফ শুল্ক গুদামে জমা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *