ফেনীতে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত

Slider জাতীয়

ফেনী: ফেনীতে র‌্যাবের সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যসায়ী নিহত হয়েছে। আজ বুধবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর লেমুয়া এলাকায় মাদক ব্যবসায়ী মো. কবীর হোসেন (৩৭) ও মঙ্গলবার রাতে ফেনী শহরের সুলতানপুর এলাকায় মাদক ব্যবসায়ী মো. সুমন (৩২) ওরফে লাল সুমন নিহত হয়েছে। নিহত কবীর হোসেন চাঁদপুর জেলার শাহরাস্তি থানার ইচ্ছাপুর গ্রামের ও সুমন ফেনী সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের কাঠালতলা গ্রামের বাসিন্দা।

র‌্যাব মাদক ব্যবসায়ী মো. কবীর হোসেনের কাছ থেকে এক লাখ ৮০ হাজার ইয়াবা ট্যাবলেট, একটি ওয়ান শুটারগান ও ৭ রাউন্ড গুলি এবং মো. সুমনের কাছ থেকে একটি বিদেশী পিস্তল, একটি রিভলবার, একটি ওয়ান শুটারগান, গুলি ও চার হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে।

র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লিডার শাফায়াত জামিল ফাহিম জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা আজ বুধবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর লেমুয়া এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি শুরু করে। একপর্যায়ে টেকনাফ থেকে ঢাকাগামী একটি কাভার্ডভ্যান র‌্যাবের চেকপোস্ট দেখে গাড়িটি ঘুরিয়ে লেমুয়া আঞ্চলিক সড়কে প্রবেশের চেষ্টা করে। পরে র‌্যাব কাভার্ডভ্যানটিকে ধাওয়া করলে কাভার্ডভ্যান থেকে র‌্যাবকে লক্ষ করে গুলি করে। র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এতে ঘটনাস্থলে মাদক ব্যবসায়ী মো. কবীর হোসেন গুলিবিদ্ধ হয়।

পরে গুলিবিদ্ধ অবস্থায় কবীরকে উদ্ধার করে ফেনী জেলা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য ওই হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

অপরদিকে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের তালিকাভূক্ত মাদক ব্যবসায়ী মো. সমুন বড় একটি মাদকের চালান পাচার করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা মঙ্গলবার রাতে শহরের সুলতানপুর এলাকায় অভিযান চালায়। এসময় ওই এলাকার ভান্ডারি পুকুর পাড় নামক স্থানে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সুমন র‌্যাবকে লক্ষ করে গুলি ছুড়ে। র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এতে ঘটনাস্থলে মাদক ব্যবসায়ী সুমন গুলিবিদ্ধ হয়।

পরে গুলিবিদ্ধ অবস্থায় সুমনকে উদ্ধার করে ফেনী জেলা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য ওই হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

র‌্যাব ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, একটি রিভলবার, একটি ওয়ান শুটারগান, গুলি ও চার হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে। সুমনের বিরুদ্ধে ফেনী মডেল থানায় তিনটি মাদকের মামলাসহ অন্তত ১২টি মামলা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *