রাজধানীতে চলবে না লেগুনা, স্টপেজ ছাড়া থামবে না বাস

Slider ফুলজান বিবির বাংলা


ঢাকা: রাজধানীতে লেগুনা চলাচল বন্ধ হয়ে যাবে এবং স্টপেজ ছাড়া যত্রতত্র বাস থামবে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

আজ মঙ্গলবার সাড়ে ১১টায় ডিএমপির মিডিয়া সেন্টারে মাসব্যাপী ট্রাফিক সচেতনতা প্রোগাম ঘোষণার সময় তিনি এসব কথা বলেন।

কমিশনার বলেন, এখন থেকে রাজধানীতে শহরের মধ্যে আর কোনো লেগুনা চলবে না। এগুলো সড়কে বিশৃঙ্খলা ও দুর্ঘটনা সৃষ্টি করে। লেগুনা চলাচলের কোনো রুট পারমিট নাই। অবৈধভাবে চলাচল করছে এসব লেগুনা। তবে শহরের উপকণ্ঠে যেমন বসিলা, ৩০০ ফিট এলাকায় লেগুনা চলাচলের অনুমতি থাকবে।

বাস চলাচলের বিষয়ে তিনি বলেন, ঢাকার সড়কে শৃঙ্খলা ফেরাতে ১২১টি বাস স্টপেজের স্থান নির্ধারণ করা হয়েছে। এসব স্টপেজ ছাড়া কোথাও বাস না থামানো যাবে না। এসব স্থানে বোর্ড লাগানো হচ্ছে। এসব স্টপেজের বাইরে বাসের দরজা বন্ধ থাকবে। এছাড়া যাত্রীরাও এসব স্টপেজ ছাড়া অন্য কোথাও নামতে পারবে না। এসময় বাসচালকদের বেতনভুক্ত না করলে বাসের রুট পারমিট বন্ধ করে দেয়ার হুশিয়ারিও দেন তিনি।
আছাদুজ্জামান মিয়া নারো বলেন, মোটরসাইকেল চালকরা হেলমেট পরা না থাকলে তেল সরবরাহ পাবে না। এ বিষ্যে পেট্রোল পাম্প মালিকদের সাথে আলোচনা হয়েছে। তারা হেলমেট না থাকলে তেল সরবরাহ না করার প্রতিশ্রুতি দিয়েছেন। পাশাপাশি দেশের মানুষকে আইন মেনে চলার আহ্বান জানিয়েছেন তিনি। এছাড়া রাজধানীর জাহাঙ্গীরগেট থেকে জিরো পয়েন্ট পর্যন্ত মডেল ট্রাফিক সিস্টেম চালু করা হবে বলেও ঘোষণা দিয়েছেন ডিএমপি কমিশনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *