সাভারে যুবলীগের বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ

Slider রাজনীতি

সাভারে যুবলীগের নেতাকর্মীরা ঘন্টাব্যাপী ঢাকা-আরিচা ও নবীনগর টাংগাইল মহাসড়কে মোটরসাইকেল, প্রাইভেটকারসহ বিভিন্ন ব্যানার-ফ্যাস্টুন নিয়ে ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের ফাাঁসির দাবিতে বিক্ষোভ, হত্যাকারীদের কুশপুত্তলিকা দাহ, প্রতিবাদসভাসহ মহাসড়ক অবরোধ করে।

এসময় যুবলীগের নেতারা আশাবাদ ব্যক্ত করেন আলোচিত এই হত্যাকান্ডের মামলার রায় সেপ্টেম্বরেই হবে।

এরই মধ্যে এ মামলার শুনানি গ্রহণসহ যুক্তিতর্ক ও আনুষঙ্গিক কার্যক্রম প্রায় শেষ পর্যায়ে রয়েছে। এতেই বুঝা যাচ্ছে এ মামলার বিচারের রায় আগামী মাসে ঘোষণা করা হতে পারে।
এর আগে আশুলিয়ার নন্দন পার্কের সামনে সংক্ষিপ্ত বক্তব্যে কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আবু নাসিম পাভেল সরকারের প্রতি দ্রুত মামলার রায় ঘোষণার মাধ্যমে হত্যকারীদের ফাঁসির দাবি জানান। আরো বক্তব্য রাখেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের মানবধিকার বিষয়ক সম্পাদক ওবাইদুল ইসলাম মন্ডলসহ অনেকে।
নেতারা শোকের মাসে বঙ্গবন্ধুর খুনিদের বিদেশ থেকে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর এবং ২১ আগস্ট গ্রেনেড হামলার দ্রুত বিচারের দাবি করেন। নেতারা বলেন, ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার মূল লক্ষ্য ছিল আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করা। বিএনপি চাইলে জিয়া হত্যা মামলারও বিচার হবে। আমরা চাই সব হত্যাকাণ্ডেরই বিচার হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *