বিমানের প্রথম শ্রেণিতে শীর্ষ কর্মকর্তাদের ভ্রমণ নিষিদ্ধ : ইমরান খান

Slider বিচিত্র

ক্ষমতায় এসেই সরকারি খরচে রাশ টানলেন ইমরান খান। তিনি সাফ জানিয়ে দিলেন সরকারি টাকা ইচ্ছামতো নিজের ব্যক্তিগত প্রয়োজনে ব্যবহার করতে পারবেন না প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতি, সিনেট চেয়ারম্যান, জাতীয় পরিষদের স্পিকার, মুখ্যমন্ত্রীরা।

এমনকি, সরকারি টাকায় বিমানের প্রথম সারিতে ভ্রমণ করা যাবে না। গত শুক্রবার পাকিস্তানের মন্ত্রীসভার এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়
ইমরান খান সরকারের মন্ত্রী ফাওয়াদ চৌধুরী এই তথ্য নিশিচত করেছেন। তিনি জানান, শুক্রবারের সেই বৈঠকে উপস্থিত ছিলেন খোদ প্রধানমন্ত্রী ইমরান খান। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় সরকারি খরচে সরকারি কর্মকর্তা, প্রধান বিচারপতি, সেনেট চেয়ারম্যান, মুখ্যমন্ত্রী, স্পিকার, প্রধানমন্ত্রী এমনকি প্রেসিডেন্ট কেউই বিমানে প্রথম শ্রেণীতে ভ্রমণ করতে পারবেন না। তাঁদের ক্লাব/ বানিজ্য শ্রেণীতে ভ্রমণ করতে হবে।

একটি প্রশ্নের উত্তরে মন্ত্রী ফাওয়াদ চৌধুরী জানান, সেনাপ্রধানরা কখনোই সরকারি খরচে প্রথম শ্রেণীতে ভ্রমণ করেন না। এদিনের বৈঠকে স্থির হয় সরকারি খরচে মন্ত্রী-আমলাদের ভ্রমণের দিন শেষ।

প্রসঙ্গত, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীরা বাৎসরিকভাবে ৫১ লক্ষ সরকারি টাকা ব্যয় করতেন। এদিন এই পরিসংখ্যান তুলে ধরেন মন্ত্রী ফাওয়াদ চৌধুরী।

পাশাপাশি মন্ত্রীদের বিশেষ বিমানে বিদেশ ভ্রমণের ক্ষেত্রেও লাগাম টেনেছে পাকিস্তানের নবনির্মিত সরকার।
গত ২৫ জুলাই ইমরান খান ভোটে জয়ী হন। ১৮ আগস্ট প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন। তবে প্রধানমন্ত্রী হিসেবে শুরু থেকেই ব্যতিক্রমী দৃষ্টান্ত স্থাপন করতে চাইছেন ইমরান। ব্যবহার করছেন না প্রধানমন্ত্রীর বাসভবন। রয়েছেন প্রধানমন্ত্রীর মিলিটারি সেক্রেটারির একটি ছোট কক্ষে। জানিয়ে দিয়েছেন ২জন পরিচারক ও ২টি গাড়ির বেশী তার প্রয়োজন নেই। এছাড়া অন্য সব ধরণের সরকারি সুবিধা নিতে অস্বীকার করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *