জিএমপিতে কাউলতিয়া নতুন থানা হচ্ছে

Slider ফুলজান বিবির বাংলা

গাজীপুর: জিএমপিতে মোট ৮টি থানা রয়েছে। কাউলতিয়াকে দুই ভাগে ভাগ করে বাসন ও জয়দেবপুর থানায় দেয়া হয়েছিল। আজ সে সিদ্ধান্ত পরিবর্তন করে কাউলতিয়াকে নতুন থানা করার পূর্ব পর্যন্ত অভিভক্ত কাউলতিয়া, জিএমপির সদর থানার অধীনই থাকবে।

আজ স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের অতিরিক্ত সচিবের কক্ষে এক সভায় গাজীপুর-২ আসনের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেলের প্রস্তাবে এই সিদ্ধান্ত গৃহীত হয়।

এ বিষয়ে রাসেল এমপি এক ফেইসবুক ষ্ট্যটাসে বলেন,

কাউলতিয়াকে দুই ভাগ করে ২০, ২১ ও ২২ নং ওয়ার্ডকে বাসন থানা এবং ১৯ ও ২৩ নং ওয়ার্ডকে জয়দেবপুর থানার (সদর) সাথে যুক্ত করে যে প্রজ্ঞাপন জারি হয়েছিল এবং কাউলতিয়াকে দুই ভাগ করার যে ষড়যন্ত্র হয়েছিল আজকে আমি সেটা রুখে দিয়েছি।

সেই প্রজ্ঞাপন বাতিল করে থানা হওয়ার পূর্ব পর্যন্ত কাউলতিয়া বাসীর দাবি অনুযায়ী জয়দেবপুর থানার (সদর) সাথে যুক্ত করে নতুন প্রজ্ঞাপন জারির সিদ্ধান্ত গৃহীত হয় এবং সেটা মেট্রোপলিটন চালুর পূর্বেই কার্যকর হবে। পাশাপাশি এই সভায় আমার দাবি মোতাবেক ভবিষ্যতে কাউলতিয়াকে থানা করার বিষয়ে কার্যকর ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। এই সভায় উপস্থিত ছিলেন আমি সহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নুরুল ইসলাম, জিএমপি’র পুলিশ কমিশনার বেলালুর রহমান, মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হারুনুর রশিদ, যুগ্ম সচিব শাহেদ আলী, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মশিউর রহমান।

আমি সকলকে কাউলতিয়া বাসীর পক্ষ থেকে প্রানঢালা অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *