নাসিক, টাঙ্গাইল-৭ ও পাঁচ পৌরসভার ভোট আজ

Slider জাতীয় টপ নিউজ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনের পাশাপাশি আজ যে পাঁচটি পৌরসভায় রোববার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সেগুলো হলো- নোয়াখালী, চট্টগ্রামের বাঁশখালী, যশোরের ঝিকরগাছা, নাটোরের নাটোর ও বাগাতিপাড়া।

নির্বাচন কমিশন (ইসি) সূত্র জানায়, নির্বাচন উপলক্ষে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচনী উপকরণ কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হয়েছে। নির্বাচনের পরিবেশ শান্ত রাখতে মাঠে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা অবস্থান নিয়েছেন। ভোট অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে কমিশন থেকে সব ধরনের প্রস্তুতি রাখা হয়েছে

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে। এ সিটি নির্বাচনে ভোটকেন্দ্রের সংখ্যা ১৯২টি। ভোটকক্ষ রয়েছে ১ হাজার ৩৩৩টি। মোট ইভিএম ২ হাজার ৯১২ ইউনিট। স্মার্টবুথ রয়েছে ২টি কেন্দ্র। নাসিকে মোট ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন। নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন এবং হিজড়া ভোটার রয়েছে ৪ জন।

এদিকে, রোববার টাঙ্গাইল-৭ আসনে মোট ৩ লাখ ৪০ হাজার ৩৭৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। ১২১টি ভোটকেন্দ্রের ৭৫৬টি ভোটকক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ আসনের উপনির্বাচনে লড়ছেন- বাংলাদেশ আওয়ামী লীগের খান আহমেদ শুভ (নৌকা), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির গোলাম নওজব চৌধুরী (হাতুড়ি), জাতীয় পার্টির মো. জহিরুল ইসলাম জহির (লাঙ্গল), বাংলাদেশ কংগ্রেসের রূপা রায় চৌধুরী (ডাব) ও স্বতন্ত্র প্রার্থী মো. নুরুল ইসলাম নুরু (মোটরগাড়ি)।

এছাড়া, নোয়াখালী, চট্টগ্রামের বাঁশখালী, যশোরের ঝিকরগাছা, নাটোরের নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায় আজ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *