ছেলেকে হত্যার দায়ে মায়ের ১০ বছর কারাদণ্ড!

Slider গ্রাম বাংলা

কুমিল্লার মুরাদনগর উপজেলায় ছেলেকে হত্যার দায়ে সাজেদা বেগম নামে এক মায়ের ১০ বছরের কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক নূর নাহার বেগম শিউলি এই রায় দেন।

সাজেদা বেগম মুরাদনগর উপজেলার সোনাকান্দা গ্রামের প্রবাসী শুক্কুর মিয়ার স্ত্রী।
মামলা ও আদালত সূত্র জানায়, ২০০৩ সালের ২২ আগস্ট শুক্কুর মিয়ার ছেলে বোরহান উদ্দিন (১৪) নিখোঁজ হয়। ৩১ আগস্ট বাড়ির পাশের ধইঞ্চা ক্ষেতে তার লাশ ভেসে উঠে। মুরাদনগর থানা লাশ উদ্ধার করে। থানার এসআই আলমগীর হোসেন মামলার তদন্ত করেন। ১৬৪ ধারার জবানবন্দিতে সাজেদা বেগম স্বীকার করেন, বোরহান উদ্দিন ঘরের টাকা পয়সা চুরি করে ফেলতো। ঘটনার দিন এই নিয়ে ঝগড়ার সময় তাকে লাথি দিলে অন্ডকোষে আঘাত পান। এতে ঘটনাস্থলে বোরহান মারা যায়। প্রতিবেশী হুমায়ুন কবিরের ছেলে সুমন মিয়া ও হাবিবুর রহমানের ছেলে অভিকে নিয়ে লাশ ধইঞ্চা খেতে ফেলে দেয়া হয়।

এদিকে লাশ যেন চেনা না যায় সেজন্য সুমন লাশের মাথা কেটে দূরে ফেলে দেয়।
১৭ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত দুর্ঘটনাবশত মৃত্যু ও লাশ গুমের জন্য সাজেদা বেগমের ১০ বছর সশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা করে। এছাড়া গুমে সহযোগিতা ও লাশের মাথা কেটে ফেলায় সুমনের সাত বছর কারাদণ্ড এবং দুই হজার টাকা জরিমানা করা হয়। অভিকে খালাস দেয়া হয়। এদিকে সাজেদা বেগমের পরকীয়ার বিষয়টি মামলায় আলোচিত হলেও তা প্রমাণিত হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *