সীমানা নির্ধারণ না হওয়া পর্যন্ত নির্বাচন নয়

জাতীয় টপ নিউজ

image_161340.jabad aliসীমানা নির্ধারণ না হওয়া পর্যন্ত নির্বাচন হওয়ার কোন সুযোগ নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জাবেদ আলী। তিনি বুধবার সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম-২০১৪ এর পর্যালোচনা সভায় এ মন্তব্য করেন। ঠাকুরগাঁও জেলা প্রশাসক মুকেশ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন পুলিশ সুপার (এসপি) আব্দুর রহিম শাহ চৌধুরী, জেলা নির্বাচন কর্মকর্তা শুকুর মাহমুদ মিঞা, প্যানেল মেয়র বাবলুর রহমান প্রমুখ।

নির্বাচন কমিশনার জাবেদ আলী বলেন, ২০১২ সালের ৯ ফেব্রুয়ারি দায়িত্ব গ্রহণের ঠিক দুই মাসের মাথায় ঢাকা উত্তর-দক্ষিণ সিটি কর্পোরেশনের তফসিল ঘোষণা করা হয়। কিন্তু আদালতের নির্দেশনার কারণে নির্বাচন করা সম্ভব হয়নি। তিনি আরও বলেন, ডিসিসির প্রতিটি ওয়ার্ডের সীমানা নির্ধারণের পরই নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন তাদের সংবিধান অনুযায়ী দায়িত্ব পালন করে থাকে। সরকারের চাপে কোনো কিছু করে না।

উল্লেখ্য, জানুয়ারি মাসে ঢাকার দুই সিটি করপোরেশনে (ডিসিসি) নির্বাচন করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকার। স্থানীয় সরকার মন্ত্রণালয় সূত্র জানায়, নির্বাচন অনুষ্ঠানে প্রস্তুতি নিতে এরই মধ্যে স্থানীয় সরকার বিভাগ থেকে মৌখিকভাবে নির্বাচন কমিশনকে অনুরোধ জানানো হয়েছে। সরকারের এমন সিদ্ধান্তে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ ৯ ডিসেম্বর বলেন, জানুয়ারির মধ্যে নির্বাচন কেন করব? আমাকে সময় দিতে হবে। সীমানা নির্ধারণ, ভোটার তালিকা মুদ্রণ ও তফসিল ঘোষণার জন্য সময়ের প্রয়োজন। প্রধানমন্ত্রী ডিসিসি নির্বাচন নিয়ে আগ্রহ প্রকাশ করেছেন মন্ত্রিসভার বৈঠকের বরাত দিয়ে এ খবর প্রকাশের পর নির্বাচন কমিশন ওই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *