জাল ভোটের প্রতিবাদ করায় বরিশালের মেয়র প্রার্থী মনিষা চক্রবর্তী লাঞ্ছিত

Slider টপ নিউজ

বরিশাল: বরিশালে কাউন্সিলর পদে কিছু ভোট হলেও মেয়র পদের ব্যালট দেয়া হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। জাল ভোটের প্রতিবাদ করায় বাসদের মেয়র প্রার্থী ডাঃ মনিষা চক্রবর্তীর উপর হামলা করা হয়েছে। বাসদ জেলা সভাপতি জানান, রিটার্নিং অফিসারের সামনে এ ঘটনা ঘটলেও কোন একশনে তিনি যাননি ।

জেলা বাসদ সভাপতি ইমরুল হাকিম রুমন জানান, পৌনে ১০টার দিকে তারা তাদের মেয়র প্রার্থী ডাঃ মনিষা চক্রবর্তীসহ সদর গার্লস কেন্দ্রে জান। সেখানে তারা জানতে পারেন মেয়র ব্যালট বাদে অন্য ব্যালট দেয়া হচ্ছে। প্রার্থী ভিতরে গিয়ে দেখেন মেয়র ব্যালটে আওয়ামী লীগের কর্মীরা প্রকাশ্যে সিল মারছে। তিনি সাথে সাথে রিটার্নিং অফিসারকে সংবাদ দেন।

রিটার্নিং অফিসার দ্রুত চলে আসেন। এসময় তার সামনেই বাক বিতন্ডার এক পর্যায়ে আওয়ামী লীগের দুই কর্মী মনিষাকে শারীরিকভাবে লাঞ্চিত করে। বাসদ সভাপতি এ ঘটনার তীব্র নিন্দা জানান। এ ব্যাপারে রিটার্নিং অফিসারকে একাধিকবার মোবাইল ফোনে অভিযোগ জানানোর চেষ্টা করলেও তিনি রিসিভ করেননি।

২৫ নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউদ্দিন সিকদার অভিযোগ করেন, সোয়া ৮টার মধ্যে তার কেন্দ্রগুলো থেকে বিএনপির এজেন্টদের বের করে দেয়া হয়েছে। এখন ২৪, ২৫ ২৬ নং ওয়ার্ড পুরোপুরি আওয়ামী লীগ নেতা কর্মীদের দখলে । এখানে স্থানীয় পত্রিকার এক সাংবাদিক ভোট দিতে এসে পড়েন বিড়ম্বনায়। তাকে শুধু কাউন্সিল প্রার্থীর ব্যালট দেয়া হয়।

৪ নং ওয়ার্ডের মহাবাজ কেন্দ্রে কোন ব্যালটই দেয়া হচ্ছে না বলে ভোটারদের অভিযোগ। পুরো কেন্দ্রে আওয়ামী লীগের কর্মীরা সিল মারছে বলে অভিযোগ উঠেছে। প্রিজাইডিং অফিসার তানভির হাসান সাংবাদিকদের বলেন, বিষয়টি আমি উপরের মহলকে অবহিত করেছি।

মাহামুদিয়া মাদ্রাসা কেন্দ্রে মেয়র পদে ব্যালট দেয়া বন্ধ করা নিয়ে ইসলামী আন্দোলন কর্মীদের সাথে আওয়ামী লীগ কর্মীদের হাতাহাতি হয়। সংবাদ পেয়ে ছুটে যান মেয়র প্রার্থী মাওলানা ওবায়েদুর রহমান মাহাবুব। তার সাথে বাদানুবাদের এক পর্যায়ে কিছু ভোটার ভোট দিয়েছেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *